ফারুখ আবদুল্লার মেয়ে এবং বোনকে আটক করল পুলিশ

শ্রীনগর: ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের প্রতিবাদে একটি মিছিল চলাকালীন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লার মেয়ে সফিয়া ও বোন সুরাইয়া-সহ প্রায় ছয় মহিলাকে আটক করল পুলিশ।

হাতে কালো রঙের ব্যান্ড পরা মহিলা প্রতিবাদকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করার পরেই মহিলা সিআরপিএফ সদস্যরা তাঁদের আটক করে বলে জানা গিয়েছে। প্রতিবাদকারীদের দাবি, তাঁরা শান্তিপূর্ণ ভাবেই বিক্ষোভ সমাবেশ করছিলেন।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই বিক্ষোভ অবস্থানে নেতৃত্ব দিচ্ছিলেন সফিয়া এবং সুরাইয়া। এক দল মহিলা প্রতিবাদকারীদের নিয়ে তাঁরা ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের বিরোধিতায় ওই অবস্থানে বসেছিলেন।

জানা যায়, অবস্থান চলাকালীন সেখানে উপস্থিত হন সিআরপিএফের মহিলা বাহিনী। তারা প্রতিবাদকারীদের ওই জায়গা ছেড়ে উঠে যেতে বলেন। এর পরই দু’পক্ষের মধ্যে বাদানুবাদ হয়। এমনকী সংবাদ মাধ্যমের কাছে প্রতিবাদকারীদের ‘অস্বস্তিকর’ মন্তব্য বন্ধ করার উদ্যোগ নেওয়া হয়।

বিবৃতিতে প্রতিবাদকারীরা জানান, “আমরা, কাশ্মীরের মহিলারা, ভারত সরকার যে অনুচ্ছেদে ৩৭০, ৩৫ এ বাতিল এবং জম্মু ও কাশ্মীর রাজ্যকে বিভক্ত করার বিষয়ে একতরফা সিদ্ধান্ত নিয়েছে, তা প্রত্যাখ্যান করছি”।

[ আরও পড়ুন: ভারতীয় অর্থনীতির তীব্র সমালোচনায় নোবেলজয়ী অভিজিত বন্দ্যোপাধ্যায় ]

উল্লেখ্য, গত ৫ আগস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহার করে কেন্দ্র। তার আগে-পরে ফারুখ আবদুল্লা এবং ন্যাশনাল কনফারেন্স প্রধান ওমর আবদুল্লা-সহ প্রায় শ’খানেক নেতাকে গৃহবন্দি/আটক করার অভিযোগ ওঠে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.