Kapil Dev, Azharuddin, Sourav ganguly, Imran Khan
ছবি: ডেইলি মেল থেকে

ওয়েবডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চলেছেন সে দেশের প্রাক্তন ক্রিকেটার ইমরান খান। এই ঘটনায় নিজেকে গর্বিত বোধ করছেন ভারতীয় ক্রিকেট দলের বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্রিকেটার কপিল দেব। পুরনো প্রতিদ্বন্দ্বীর নতুন ভূমিকা নিয়ে তিনি যারপরনাই খুশি।

টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া একটি সাক্ষাৎকারে কপিল বলেন, “আমি তাঁর জয়ে ভীষণ খুশি। আমি আশাবাদী যে, এক দিন ক্রিকেট দলকে যে ভাবে নেতৃত্ব দিয়েছেন, সে ভাবেই পাকিস্তানকেও এগিয়ে নিয়ে যাবেন”।

কপিল বলেন, শুরু থেকেই ইমরান প্রচণ্ড পরিশ্রম করে চলেছেন। তাঁর সেই কঠোর পরিশ্রমের ফল হিসাবেই তিনি রাজনীতির শীর্ষেস্থানে পৌঁছাতে পারলেন।

Kapil Dev and Imran Khan
ছবি: ইএসপিএন ক্রিকইনফো থেকে

তিনি আশাপ্রকাশ করে বলেন, “আমি মনে করি দুই দেশই খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। তবে ইমরানের লক্ষ্য হওয়া উচিত দুই দেশের মধ্যে শান্তি ফিরিয়ে নিয়ে আসার যাবতীয় উদ্যোগ গ্রহণ করা। ক্রিকেটের থেকে অনেক বড়ো দেশ। ফলে ইমরানের সরকার এবং ভারত সরকার উভয়ের ইতবাচক মনোভাব এলাকায় শান্তি ফিরিয়ে নিয়ে আসবে”।

আরও পড়ুন: বিজেপি সাংসদ হেমা মালিনী কি মুখ্যমন্ত্রী হতে চাইবেন? প্রশ্ন উঠল রাজস্থানে

ইমরানের ক্রিকেট অধিনায়কত্ব নিয়েও স্মৃতিচারণা করেন কপিল। তিনি বলেন, “পাকিস্তানের মতো একটা দলের অধিনায়ক হওয়া এবং সেই দলকে বিশ্বকাপে জিতিয়ে নিয়ে আসা মুখে কথা নয়। কিন্তু ইমরান সে কাজে সফল হয়েছেন নিজের অধ্যাবসায় এবং দক্ষতার নিরিখে। একই ভাবে আমি মনে করি, প্রধানমন্ত্রী হিসাবেও তিনি ভালো কাজ করবেন”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here