বিজেপি পার্টি অফিসের বাইরে সস্তায় পেঁয়াজ বিক্রি করলেন প্রাক্তন সাংসদ পাপ্পু যাদব

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: প্রাক্তন সাংসদ ও জন অধিকার পার্টির (জেএপি) আহ্বায়ক পাপ্পু যাদব মঙ্গলবার পটনায় বিজেপি কার্যালয়ের বাইরে চুটিয়ে পেঁয়াজ বিক্রি করলেন। পেঁয়াজের দাম ক্রমশ বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের কষ্ট লাঘব করতেই তিনি মাত্র ৩৫ টাকা কেজি দরে তা তাঁদের কাছে পৌঁছে দিলেন বলে দাবি বিহারের দাপুটে নেতার।

গত কয়েক মাস ধরেই পেঁয়াজের দাম দেশ জুড়ে আকাশ ছোঁয়ার লক্ষ্যে। পটনায় প্রতি কেজি পেঁয়াজ ৮০-৯০ টাকায় বিক্রি হচ্ছে। এমন পরিস্থিতিতে পাপ্পু যাদব সাধারণ মানুষের কাছে পৌঁছানোর এবং বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানাতে এই সুযোগকেই বেছে নিয়েছেন।

এলাকায় কম দামে পেঁয়াজ বিক্রির খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে তা কেনার জন্য কয়েক’শ লোক বিজেপি কার্যালয়ের বাইরে ভিড় জমান।

ইন্ডিয়া টুডে টিভিতে পাপ্পু বলেন, গত কয়েক সপ্তাহ ধরে পেঁয়াজের দাম বাড়ার পরেও সাধারণ মানুষকে স্বস্তি দিতে ব্যর্থ হয়েছে কেন্দ্রীয় সরকার। তিনি কেন্দ্রীয় ভোক্তা বিষয়ক, খাদ্য ও বিতরণমন্ত্রী রামবিলাস পাসওয়ানের মন্তব্য তুলে ধরে বলেন, মন্ত্রী বলেছিলেন কেন্দ্র পেঁয়াজ আমদানি করছে এবং ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দাম কমবে। কিন্তু এখন মানুষ কী ভাবে চলবে?

তিনি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, “কেন্দ্র এবং বিহার রাজ্য সরকার সাধারণ মানুষকে স্বস্তি দেওয়ার জন্য কিছুই করছে না। কেন্দ্র যখন জ্বালানির উপরে ভরতুকি দিতে পারে, তখন কেন তারা পেঁয়াজের উপর ভরতুকি দিতে পারবে না। মন্ত্রী বলেছিলেন যে আগামী দিনগুলিতে দাম কমে যাবে, ততদিন মানুষ কী করবে”?

অন্য দিকে, বিজেপি বিধায়ক ও মুখপাত্র প্রেমরঞ্জন পটেল এ দিন বিজেপি কার্যালয়ের বাইরে সস্তার পেঁয়াজ বিক্রি করা নিয়ে পাপ্পু যাদবের পদক্ষেপকে ‘নাটক’ বলে অভিহিত করেছেন।

এমনিতে পেঁয়াজ নিয়ে দেশের অন্যত্রও সংকটে পড়েছে সাধারণ মানুষ। বিহারে পরিস্থিতি এমনই যে কোথাও কোথাও খোলা বাজারে ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে। রাজ্য সমবায় বিপণন ইউনিয়ন লিমিটেড প্রতি কেজি পেঁয়াজ ৩৫ টাকায় বিক্রি করছে। জনরোষে পড়ার আশঙ্কায় রাজ্য সমবায় সংস্থার কর্মীরা জনগণের ক্ষোভ থেকে রক্ষা পেতে হেলমেট পরা অবস্থায় পেঁয়াজ বিক্রি করছেন। এমনই দৃশ্য দেখা গিয়েছে বিহারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.