himanshu roy suicide

মুম্বই: আত্মহত্যা করলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশকর্তা হিমাংশু রায়। শুক্রবার দুপুর দেড়টা নাগাদ নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে আত্মহত্যা করেন তিনি। ২০১৩-তে আইপিএলের স্পট ফিক্সিং তদন্তে অনেকের কাছেই পরিচিত হয়ে গিয়েছিলেন তিনি।

তবে আইপিএল স্পট-ফিক্সিং শুধু নয়, নিজের দক্ষ হাতে একাধিক কঠিন মামলার সমাধান করেছিলেন তিনি। ২০১০ থেকে ২০১৪ পর্যন্ত মুম্বইয়ের যুগ্ম কমিশনার (ক্রাইম) ছিলেন হিমাংশু। সেই সময়েই আইপিএলের ফিক্সিং তদন্ত করেন তিনি।

এ ছাড়াও মহারাষ্ট্রের সন্ত্রাস বিরোধী শাখার (এটিএস) প্রধানের পদও সামলেছেন তিনি। মুম্বইয়ের বান্দ্রায় একটি স্কুল ওড়ানোর ষড়যন্ত্রকারী জঙ্গি অনীস আনসারিকে গ্রেফতার করা তাঁর অন্যতম সাফল্য।

১৯৮৮ সালের আইপিএস অফিসার হিমাংশু মুম্বইয়ে সাইবার ক্রাইম শাখা চালুর করার জন্যও বিভিন্ন মহলে প্রশংসিত। সেই সঙ্গে গ্রামীণ মহারাষ্ট্রে ডাকাতি বন্ধ এবং নারী নির্যাতন বন্ধের জন্য বিশেষ শাখা চালুর করার ব্যাপারে অগ্রণী ভূমিকা নিয়েছিলেন তিনি।

মুম্বই পুলিশের শেষ রদবদলে তাঁকে অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল অফ পুলিশ (হাউসিং) করে কম গুরুত্বপূর্ণ পদে সরিয়ে দেওয়া হয়েছিল। জানা গিয়েছে, বেশ কয়েক বছর ধরেই ক্যানসারে ভুগছিলেন হিমাংশু। তবে তার জন্যই তিনি আত্মহত্যা করলেন কি না সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here