শ্রীনগর : ভূ-স্বর্গ কাশ্মীর। কিন্তু নিত্যদিনের প্রাণ নাশের খবরে এক প্রকার ত্রাস সৃষ্টি হয়েছে মানুষের মনে। আবারও জঙ্গি হামলার ঘটনা ঘটল কাশ্মীরে। শনিবার আইইডি বিস্ফোরণে নিহত হয়েছেন চার পুলিশকর্মী। গুরুতর ভাবে আহত হয়েছেন দু’জন। বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে কাশ্মীরের বারামুলা জেলার সোপোরের বড়ো বাজার আর ছোটা বাজারের মাঝের একটা গলিতে। এলাকার নাম গোল মার্কেট। পুলিশ জানিয়েছে, এখানে একটি দোকানের পাশে রাখা ছিল আইইডি। এ দিন বিচ্ছিন্নতাবাদীদের ডাকা বনধের সময় আইনশৃঙ্ঘলা রক্ষার স্বার্থে এলাকায় টহল দিচ্ছিল বাহিনী। টহল দেওয়ার সময়ই ফেটে যায় আইইডি। তাতেই নিহত হন ওই পুলিশকর্মীরা। ঘটনার দায় স্বীকার জইশের।

 

উত্তর কাশ্মীরের ডেপুটি ইনস্পেকটর জেনারেল ভি কে বিরদি বলেন, এ দিন সকাল সাড়ে দশটা নাগাদ এই বিস্ফোরণের ঘটনা ঘটে। নিহত পুলিশকর্মীদের মধ্যে রয়েছেন, স্যাব ইনস্পেকটর দোদার ইরসদ আহমেদ, কুপওয়ারার মহম্মদ আমিন, সোপোরের গুলাম নবি ও গোলাম রাসোল। এঁরা প্রত্যেকেই ইন্ডিয়ান রিজার্ভ ফোর্সের থার্ড ব্যাটেলিয়ানে কর্মরত।

ঘটনায় পুলিশ মামলা দায়ের করেছে। হুরিয়ত কনফারেন্সের চেয়ারম্যান মীরওয়াজ উমার ফারুক ঘটনার তীব্র নিন্দা করেছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন।

 

উল্লেখ্য ১৯৯৩ সালের এই দিনে নিরাপত্তারক্ষীর চালানো গুলিতে নিহত হয়েছিলেন ৫৭ জন মানুষ। তারই প্রতিবাদে শনিবার বন্‌ধের ডাক দিয়েছিল বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন