french tourist attack uttarpradesh

মির্জাপুর (উত্তরপ্রদেশ): ফতেপুর সিকরির পর এ বার মির্জাপুর। যোগীর রাজ্যে বিদেশি পর্যটকদের আক্রান্ত হওয়ার ঘটনা ক্রমেই বেড়ে চলেছে।

ঘটনাটি রবিবার বিকেলের। মির্জাপুরের কাছে লাখানিয়া দারি জলপ্রপাত দেখতে গিয়েছিলেন কয়েক জন ফরাসি পর্যটক এবং ভারতীয় বন্ধুরা। অভিযোগ, তখনই তাঁদের ওপরে হামলা চালানো হয়। এখনও পর্যন্ত এই ঘটনায় আট জনকে গ্রেফতার করা হয়েছে।

রবিবার ছ’জন ফরাসি পর্যটককে নিয়ে এই জলপ্রপাত দেখতে আসেন বারাণসীর আনন্দময়ী হাসপাতালের একজন ডাক্তার এবং আরও চার কর্মচারী। তখনই তেরো জনের একটি দল এই পর্যটকদের সঙ্গে জোর করে সেলফি তুলতে চায়। সেলফি তুলতে বাধা দেন ওই ডাক্তার। তখনই তাদের ওপরে হামলা চালায় তেরো জনের ওই দল। দলের সবাই মদ্যপ অবস্থায় ছিল বলে জানা গিয়েছে।

ফরাসি পর্যটকরা বেশি চোট না পেলেও মাথায় গুরুতর চোট পেয়েছেন ওই হাসপাতালের এক কর্মচারী। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আক্রান্তের দলে থাকা এক ভারতীয়ের কথায়, “স্থানীয় ছেলেরা পর্যটকদের ওপরে হামলা চালায়, গালিগালাজ করে। আমি বাঁচাতে গেলে ওরা আমাদেরও মারে।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সমাজসেবার সঙ্গে যুক্ত এই ছ’জন ফরাসি নাগরিক আনন্দময়ী হাসপাতাল ভ্রমণে এসেছিলেন। সেখান থেকেই এক দিনের ভ্রমণে এই জলপ্রপাত দেখতে আসেন তাঁরা।

উল্লেখ্য, গত ২৪ অক্টোবর ফতেপুর সিকরিতে স্থানীয়দের আক্রমণের শিকার হয়েছিলেন সুইস দম্পতি। এ ভাবে বারবার বিদেশিদের আক্রান্ত হওয়ার ঘটনা যে পর্যটনের দিক থেকে উত্তরপ্রদেশের কাছে একটা বড়ো ধাক্কা তা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here