অমরনাথের পথে নতুন দল, তীর্থযাত্রীদের সুরক্ষা নির্দেশিকা পালনের আর্জি

0
210
amarnath

নয়াদিল্লি: অমরনাথ যাত্রীদের ওপর হামলার আবহেই জম্মু থেকে ফের গুহা মন্দিরের উদ্দেশে রওনা দিল তীর্থযাত্রীদের নতুন দল। অন্যদিকে তীর্থযাত্রীদের সুরক্ষা নির্দেশিকা পালনের এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে সহযোগিতা করার আবেদন জানাল কেন্দ্র।

মঙ্গলবার, ৩২৮৯ জনকে নিয়ে জম্মু থেকে অমরনাথের উদ্দেশে রওনা দেয় নতুন একটি দল। এক আধিকারিক জানান, “১৮৫টি গাড়ি নিয়ে মঙ্গলবার ভোর ৩টেয় কাশ্মীর উপত্যকার উদ্দেশে রওনা হয়েছে দলটি। যথাযথ নিরাপত্তা ব্যবস্থাও রয়েছে।”

এ দিকে যাত্রীদের সুরক্ষা এবং নিরাপত্তা সুনিশ্চিত করতে রাজ্য সরকার এবং কেন্দ্রীয় বাহিনী যে কঠোর ব্যবস্থা নিয়েছে সে ব্যাপারে আশা প্রকাশ করেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী বেঙ্কইয়া নাইড়ু। পাশাপাশি তিনি এও বলেন, যে বাসটিতে জঙ্গিরা গুলি চালিয়েছে, সেটি অমরনাথ শ্রাইন বোর্ডের নথিভুক্ত ছিল না। তাঁর কথায়, “এখনও পর্যন্ত যেটুকু তথ্য আমরা পেয়েছি তাতে দেখেছি যে বাসটি শ্রাইন বোর্ডের নথিভুক্ত ছিল না। বাসের সঙ্গে কোনো নিরাপত্তা ব্যবস্থাও ছিল না। তবে প্রশাসন তদন্ত করছে। সেই তদন্ত রিপোর্ট হাতে পেলেই বাকি সব কিছু বলা যাবে।”

আরও পড়ুন: অমরনাথ যাত্রায় জঙ্গি হামলা: এক নজরে 

তিনি আরও বলেন, “তীর্থযাত্রীরা আগে থেকে তাদের যাবতীয় তথ্য দিয়ে প্রশাসনকে সহযোগিতা করবে এই আশা করছি। সেই সঙ্গে তীর্থযাত্রীদের সুরক্ষা নির্দেশিকা পালন করারও আবেদন জানানো হচ্ছে।” ঘটনার নিন্দা করতে গিয়ে তিনি বলেন, “অমরনাথ যাত্রীদের ওপর যে বর্বরোচিত হামলা ঘটানো হয়েছে তা নিন্দা জানানোর ভাষা নেই। এর ফলে রাজ্য হিসেবে কাশ্মীরের বদনাম হচ্ছে।” সন্ত্রাসবাদীদের যে কোনো ধর্ম হয় না সে কথাও বলেন বেঙ্কইয়া।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here