ওয়েবডেস্ক: পুনের ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইনস্টিটিউটের নতুন চেয়ারম্যান হলেন অভিনেতা অনুপম খের। শেষ হয়ে গেল, প্রতিষ্ঠানের বিতর্কিত চেয়ারম্যান গজেন্দ্র চৌহানের মেয়াদ। অবশ্য গজেন্দ্র বলছেন, তাঁর মেয়াদ শেষ হয়ে গেছিল গত মার্চেই। তাঁর দাবি, এই কম সময়েই পাঠক্রম ও সেমেস্টারের ক্ষেত্রে বহু গুরুত্বপূর্ণ কাজ করেছেন তিনি। তাঁর প্রশাসনিক কাজের স্বীকৃতি মিলিছে কম্প্ট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল বা ক্যাগের রিপোর্টেও।

দায়িত্ব পেয়ে ৬২ বছর বয়সি অনুপম খের বলেছেন, তিনি সম্মানিত। বলিউডের বহু খ্যাতনামা ব্যক্তি তাঁকে অভিনন্দন জানিয়েছেন। কিন্তু গজেন্দ্র? তিনি বলেছেন, তিনি অনুপমের সঙ্গে দেখা করে শুভেচ্ছা জানাবেন। অনুপম যে যোগ্য লোক তাও বলেছেন মহাভারতের যুধিষ্ঠির। পাশাপাশি মনে করিয়ে দিয়েছেন, এফটিআইআই-র চেয়ারম্যান হওয়ার জন্য শুধু ভালো অভিনেতা এবং পরিচালক হওয়াই যথেষ্ট নয়, সঙ্গে ভালো প্রশাসকও হতে হবে।

গজেন্দ্র চৌহান ফিল্ম ইনস্টিটিউটের দায়িত্ব পাওয়ার অযোগ্য, তাই তাঁকে পদ থেকে সরাতে হবে। এই দাবিতে ২০১৬ সালের জানুয়ারি থেকে টানা আন্দোলনে প্রতিষ্ঠানটি ১৩৯ দিন অচল করে রেখেছিলেন পড়ুয়ারা। সেই সময় পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন অনেকেই। তাঁদের মধ্যে ছিলেন এই প্রতিষ্ঠানের প্রাক্তনী অনুপম খেরও। বিজেপি ঘনিষ্ট এই প্রখ্যাত অভিনেতার স্ত্রী অভিনেত্রী কিরণ খের বিজেপি-র সাংসদ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here