দিল্লির দূষণ নিয়ে ডাকা গুরুত্বপূর্ণ বৈঠকে গরহাজির বিজেপির ক্রিকেটার-সাংসদ, তীব্র কটাক্ষ আপের

0
toxic smog in delhi

নয়াদিল্লি: দিল্লির দূষণ নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক চলছে। অথচ সেখানে অনুপস্থিত কিছুদিন আগেই মানুষের ভোটে জিতে সাংসদ হওয়া প্রাক্তন ক্রিকেটার তথা বিজেপি নেতা গৌতম গম্ভীর। গম্ভীরের অনুপস্থিতি নিয়ে তাঁকে তীব্র কটাক্ষ করেছে আপ সরকার।  

রাজধানীর দূষণ রোধের জন্য গুরুত্বপূর্ণ সংসদীয় কমিটি তৈরি করা হয়েছিল। আম আদমি পার্টির দাবি, এক সপ্তাহ আগে এই বৈঠকের ব্যাপারে সবাইকে জানিয়ে দেওয়া হয়েছিল। তবুও সেই বৈঠকে না থেকে ইনদওরে ভারত বাংলাদেশ টেস্টে ধারাভাষ্য দিতে দেখা গিয়েছে গম্ভীরকে।

এই প্রসঙ্গে আম আদমি পার্টির তরফে করা টুইটে বলা হয়েছে, “এক সপ্তাহ আগেই বৈঠকের মূল বিষয়গুলি অংশগ্রহণকারীদের জানানো হয়েছিল। প্রধান আলোচ্য বিষয় ছিল দিল্লি-এনসিআর এলাকায় বায়ুদূষণ। অথচ বৈঠকে উপস্থিত থাকেননি খোদ পূর্ব দিল্লির সাংসদ গৌতম গম্ভীরই।”

এ দিন আরও একটি ছবি প্রকাশ্যে এসেছে যেখানে দেখা যাচ্ছে ইনদওরে ভিভিএস লক্ষ্মণ-সহ বাকিদের সঙ্গে খোশমেজাজে রয়েছেন গম্ভীর। এই নিয়ে আপের কটাক্ষ, “দিল্লির শ্বাসরোধ হচ্ছে আর গম্ভীর ইন্দোরে ফূর্তি করতে ব্যস্ত।”

আরও পড়ুন মহারাষ্ট্রে অবিজেপি সরকার নিয়ে বড়ো ঘোষণা করলেন শরদ পওয়ার

তবে শুধু গম্ভীরই নন, প্রায় তিরিশ জনকে আমন্ত্রণ জানানো হলেও, শেষ পর্যন্ত বৈঠকে হাজির হন মাত্র ৪ জন। গম্ভীর ছাড়াও অনুপস্থিতের তালিকায় ছিলেন দিল্লির তিনটি পুরসভার কমিশনার, দিল্লি উন্নয়ন পরিষদের ভাইস-চেয়ারম্যান এবং পরিবেশ মন্ত্রকের সচিব ও সহ-সচিব।

তবে এরই মধ্যে দিল্লির দূষণ কমানোর জন্য বেশ কড়া অবস্থান নিয়েছে সুপ্রিম কোর্ট। দূষণ রোধে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা জানার জন্য দিল্লি ছাড়াও পঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশের মুখ্যসচিবকে তলব করেছে শীর্ষ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.