টাকা ছড়িয়ে কাশ্মীরিদের সঙ্গে পাচ্ছেন দোভাল! বিতর্কিত মন্তব্য কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের

0
azad and doval

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার শ্রীনগরে ঢুকতে দেওয়া হল না কংগ্রেস প্রতিনিধি দলকে। রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ এ দিন শ্রীনগর পৌঁছান। সেখানে কংগ্রেস নেতাদের সঙ্গে তাঁর বৈঠক ছিল। সেখানে ছিলেন কাশ্মীর কংগ্রেসের প্রধান গুলাম আহমেদ মির। কিন্তু তাঁদের সবাইকেই শ্রীনগরে আটকে দেয় প্রশাসন।

বুধবার কাশ্মীর যান জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। সেখানে গিয়ে তিনি সমসাময়িক পরিস্থিতি সরেজমিন খতিয়ে দেখেন। তাঁকে দেখা যায় শোপিয়ানের রাস্তায় কাশ্মীরিদের সঙ্গ কথা বলতে। এমনকী তাঁদের সঙ্গে খেতেও দেখা যায়। সেই সমস্ত ছবি-ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। একটা তরফে দাবি করা হয়, সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ জম্মু ও কাশ্মীর থেকে প্রত্যাহার করার পর সেখানকার মানুষ শান্তিতেই রয়েছেন।

এমন ছবি প্রসঙ্গেই সম্ভবত আজাদ নাম না করে দোভালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেন। যা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়। একটি মহল থেকে আজাদকে ক্ষমা চাইবার হুঁশিয়ারিও দেওয়া হয়। আজাদ দোভালের কাশ্মীর পরিদর্শন নিয়ে মন্তব্য করেন,” টাকা ছড়িয়ে আপনি যে কোনো মানুষেরই সঙ্গ নিতে পারে”( প্যয়সা দেকর আপ কিসিকো ভি সাথ লে সকতে হো)।

[ আরও পড়ুন: মিলল ‘বাহুবলী’ অভিনেতার স্ত্রীর মৃতদেহ, পণের জন্য হয়রানির অভিযোগে ধৃত ]

শ্রীনগরে পৌঁছে আজাদ সাংবাদিকদের বলেছিলেন, ‘‘জম্মু ও কাশ্মীরের জনগণ বিষণ্ণ রয়েছেন। আমি সেখানে গিয়ে তাঁদের দুঃখের অংশীদার হতে চাই। ওদের সঙ্গে থাকতে চাই। সম্ভবত এই প্রথমবার সেখানকার ২২টি জেলাতেই কার্ফু চলছে। এমনটা আপনারা আগে শুনেছেন?”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন