নয়াদিল্লি: পরবর্তী কংগ্রেস প্রধান নির্বাচনের সময়সীমা নির্ধারণের জন্য রবিবার বিকেলে গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। সূত্রের মতে, এখনও পর্যন্ত কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকের একমাত্র এজেন্ডা হল কংগ্রেস সভাপতি পদের নির্বাচনের সময়সূচি নিয়ে আলোচনা। তবে গুলাম নবি আজাদের (Ghulam Nabi Azad) পদত্যাগের জেরে তৈরি হওয়া পরিস্থিতির প্রভাবও পড়তে পারে এই বৈঠকে।

সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল টুইটারে লেখেন, “কংগ্রেস সভাপতি নির্বাচনের তারিখের সঠিক সময়সূচী অনুমোদনের জন্য সিডব্লিউসি-এর একটি ভার্চুয়াল সভা ২৮ আগস্ট ২০২২ বিকেল ৩.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী সিডব্লিউসি সভায় সভাপতিত্ব করবেন।”

অন্য দিকে, শুক্রবার দলের সঙ্গে সমস্ত রকমের সম্পর্ক ছিন্ন করেছেন আজাদ। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে লেখা পাঁচ পাতার চিঠিতে পদত্যাগের কথা জানানোর পর, শনিবার দলের আরেক নেতা আনন্দ শর্মার সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় ধরে কথা হয় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর।

পদত্যাগের সময় কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর (Rahul Gandhi)-ও সমালোচনা করেন তিনি। রাহুলের বিরুদ্ধে কংগ্রেসের সমস্ত পরামর্শমূলক ব্যবস্থা ভেঙে দেওয়ার অভিযোগ করেছেন আজাদ। এমনকী, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে হারের জন্য তাঁকেই দায়ী করেছেন। আজাদের এ ধরনের সমালোচনাকে খোলা মনে নিতে পারছে না দলের একটা বড়ো অংশ।

কংগ্রেস নেতা সচিন পাইলট বলেছেন, “যখন বিজেপি সরকারের ‘অপশাসন’-এর বিরুদ্ধে গর্জে ওঠার প্রস্তুতি চলছে, তখন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী নিজের দায়িত্ব থেকে সরে এসেছেন। তিনি (আজাদ) ৫০ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন পদে ছিলেন। এখন দেশ ও দলের প্রয়োজনের সময় তাঁর সিদ্ধান্ত অনাকাঙ্ক্ষিত”।

উল্লেখ্য, গত বছর অক্টোবরে কংগ্রেস ঘোষণা করেছিল ২০২২ সালের ২১ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বরের মধ্যে নতুন কংগ্রেস সভাপতি নির্বাচন সেরে ফেলা হবে। কিন্তু সেই বিষয়ে এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পরবর্তী সভাপতি কে হবেন, তা ঠিক না করতে পেরেই ভোটের দিন ঘোষণা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগছে কংগ্রেস। এখন দেখার, আজকের বৈঠকে কী সিদ্ধান্ত হয়!

আরও পড়তে পারেন: 

হুগলি নদীর উপর তৃতীয় সেতু নির্মাণের তোড়জোড়, বৈঠকে চূড়ান্ত নকশা

আইনি জটিলতা, ভারতে আটকে বাংলাদেশের ৮৯ জন মৎস্যজীবী

১৪ দিনের মধ্যে নিজের দল ঘোষণা করবেন গুলাম নবি আজাদ, কাশ্মীর থেকে যাত্রা শুরু

গৃহবধূকে ধর্ষণের অভিযোগে দুই বিএসএফ জওয়ানের ৭ দিনের পুলিশ হেফাজত, পথে নামছে তৃণমূল

সাইবার অপরাধের ঘটনা বেড়ে দ্বিগুণ, অনলাইন জালিয়াতি মোকাবিলায় পর্যাপ্ত পরিকাঠামোর অভাব

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন