ওয়েইসির সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান, দেশদ্রোহিতার মামলা দায়ের

বেঙ্গালুরু: সংশোধিত নাগরিকত্ব আইন আর প্রস্তাবিত নাগরিকপঞ্জির বিরুদ্ধে সভার ডাক দিয়েছিলেন এআইএমআইএম নেতা আসাদউদ্দিন ওয়েইসি। ওই সভাতে ওয়েইসির সামনেই ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তুললেন এক তরুণী। তাঁকে গ্রেফতার করে দেশদ্রোহিতার মামলা দায়ের করা হয়েছে।

ঘটনার ভিডিও ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওয় দেখা গিয়েছে, অমূল্য নামে ওই যুবতী ওই সভায় ‘পাকিস্তান জিন্দাবাদ’ বলে স্লোগান তুলেছেন। এটা শুনেই ওয়াইসি ও দুই আয়োজক ছুটে গিয়ে থামানোর চেষ্টা করেন ওই যুবতীকে।

যুবতীর হাত থেকে মাইকটা ছিনিয়ে নেন ওয়েইসি। সেই সঙ্গে ওয়েইসি স্পষ্ট জানান, “আমরা কোনো ভাবেই শত্রু রাষ্ট্র পাকিস্তানকে সমর্থন করি না। আমরা সব সময়ে ভারতের জিন্দাবাদ করেছি, ভারতের জিন্দাবাদই করব।”

ওই সভার পরেই অমূল্যকে গ্রেফতার করা হয়। তাঁর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা করা হয়েছে। শীর্ষ পুলিশকর্তা বি রমেশ জানিয়েছেন, “ওই যুবতীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করা হয়েছে। ১২৪এ, ১৫৩এ ও বি ধারায় মামলা করা হয়েছে।” যুবতীর জামিনের আবেদন খারিজ করে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন কয়েকদিন পলাতক থাকার পর অবশেষে গ্রেফতার পোলবাকাণ্ডের মূল অভিযুক্ত

স্বাভাবিক ভাবেই এই ঘটনার পর ওয়েইসি ও এআইএমআইএমের তীব্র নিন্দা করেছে কর্নাটকের বিজেপি। ‘পাকিস্তানের সমর্থকরা’ চিরকালের জন্য সে দেশে চলে যেতে পারে বলেও উপদেশ দিয়েছে বিজেপি।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.