বেগুসরাই থেকে লড়তে চাইছেন না গিরিরাজ সিংহ, ব্যঙ্গাত্মক তোপ কানহাইয়া কুমারের

0
giriraj singh
হেরে যাওয়ার ভয়েই কি লড়তে চাইছেন না গিরিরাজ?

বেগুসরাই: এত দিন যে কেন্দ্র থেকে কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ প্রার্থী হতেন, সেই নওয়াদা আসনটি লোকজনশক্তি পার্টিকে ছেড়ে দিয়ে তাঁকে বেগুসরাইয়ে প্রার্থী করেছে দল। এতেই দলের ওপর বেজায় চটেছেন গিরিরাজ। তাঁর মানসম্মান নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি। যদিও এই ব্যাপারে গিরিরাজের বিরুদ্ধে একহাত নিয়েছেন ওই আসনে তাঁর বিপক্ষে দাঁড়ানো সিপিআইয়ের কানহাইয়া কুমার।

গিরিরাজ যে ভাবে বেগুসরাই কেন্দ্র থেকে ভোটে লড়ার অনিচ্ছা প্রকাশ করেছেন, সেটা একটি ‘দুষ্টু বাচ্চা’র স্কুলে না যাওয়ার বায়নার মতো বলেই মনে করেন কানহাইয়া। সোমবার রাতে ফেসবুক পোস্টে কানহাইয়া লেখেন, “টিভিতে একটা খবর দেখে চমকে গেলাম। যে কেন্দ্রীয় মন্ত্রী সাধারণ মানুষকে বিনামূল্যে পাকিস্তানে পাঠিয়ে দেওয়ার কথা বলতেন, তিনি বেগুসরাইতেই আসতে চাইছেন না।”

উল্লেখ্য, বার বার বিতর্কিত মন্তব্যের জন্য খ্যাত গিরিরাজ। তাঁর মতে বিজেপির বিরোধিতা মানেই লোককে পাকিস্তানে পাঠিয়ে দিতে হবে। ২০১৪ সালে নির্বাচনের আগে তিনি বলেছিলেন, “যারা নরেন্দ্র মোদীকে ভোট দেবেন না, তাঁরা পাকিস্তানে চলে যান।” শুধু তাই নয়, এ মাসের ৩ তারিখ পটনায় মোদীর সভা ছিল। সেই সভায় যারা আসবে না, তারা দেশদ্রোহী বলেও মন্তব্য করেন গিরিরাজ।

এই প্রসঙ্গে মজার ছলে কানহাইয়া আরও লেখেন, “আমার ভাইপো খুব দুষ্টু। হোমওয়ার্ক করতে ভুলে গেলে সে স্কুলে যেতে চায় না। কিন্তু তা বলে সে কখনোই তার শিক্ষক, শিক্ষিকাকে পাকিস্তানে পাঠিয়ে দিতে চায়নি।”

আরোও পড়ুন ‘আমি স্তম্ভিত!’ টিকিট না পেয়ে দলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ প্রয়াত বিজেপি সাংসদের স্ত্রীর

উল্লেখ্য, সোমবার একটি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে দলের প্রতি তাঁর ক্ষোভ উগরে দেন গিরিরাজ, “আমি আগের বার বেগুসরাই থেকে প্রার্থী হতে চেয়েছিলাম। কিন্তু আমায় নওয়াদায় প্রার্থী করা হল। আমি মেনে নিয়েছিলাম, কিন্তু আমি জিতেছিলাম। আবার আসন বদল করতে বলা হয়েছে। আমার মানসম্মান বলে তো কিছু আছে না কি!”

সেই সঙ্গে তিনি আরও যোগ করেন, “দলের কেন্দ্রীয় নেতৃত্বের ওপরে আমার কোনো ক্ষোভ নেই। কিন্তু রাজ্য নেতৃত্ব আমাকে ধোঁকা দিয়েছে।”

উল্লেখ্য, বেগুসরাইয়ে বামেদের উপস্থিতি যথেষ্ট। সেই কারণেই বেগুসরাইকে ‘বিহারের লেনিনগ্রাদ’ বলা হয়। বামেদের তাই দাবি, কানহাইয়ার কাছে হেরে যাওয়ায় ভয়েই এ বার প্রার্থী হতে চাইছেন না গিরিরাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here