BJP Rally
প্রতীকী ছবি: ডিএনএ থেকে

ওয়েবডেস্ক: নিজের নির্বাচনী কেন্দ্রেই রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজেকে পড়তে হল দলের একাংশের বিক্ষোভের মুখে। যদিও তিনি দাবি করেছেন, আগামী বিধানসভা ভোটে বিজেপি রাজস্থানে ১৮০-র উপর আসন দখল করবে।

বসুন্ধরার নির্বাচনী কেন্দ্র ঝালাওয়ারের বিজেপি নেতা প্রমোদ শর্মার নেতৃত্বে প্রায় ৫০০ বাইকের একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। সেই মিছিল থেকেই স্লোগান ওঠে- ‘গো ব্যাক বসুন্ধরা’ এবং ‘বসুন্ধরা ঝালাওয়ার ছাড়ো’…।

প্রমোদের নেতৃত্বে প্রায় হাজারখানেক বিজেপি সমর্থক ওই বাইক মিছিলে অংশ নেন। প্রমোদ জানান, “ভারত ছাড়ো আন্দোলনের মতোই আমরা ঝালাওয়ার ছাড়ো আন্দোলন চালাচ্ছি”। ওই মিছিল শুরু হয় ঝালাওয়ার বাজার থেকে। চলে ঝালরাপতান শহর পর্যন্ত। এই এলাকাটি রাজস্থানের মুখ্যমন্ত্রীর নিজস্ব এলাকা হিসাবেই পরিচিত। কিন্তু কেন এই বিক্ষোভ?

Vasundhara Raje
বসুন্ধরা রাজে

বিক্ষোভ মিছিলের আয়োজকদের দাবি, বিগত ৩০ বছর ধরে রাজ্যের মুখ্যমন্ত্রী ঝালাওয়ারের কোনো উন্নয়ন করেননি। প্রমোদের অভিযোগ বসুন্ধরা ঝালাওয়ার থেকে পাঁচ বার সংসদে গিয়েছেন। বিধানসভায় জিতেছেন তিনবার। পাশাপাশি মুখ্যমন্ত্রী হিসাবে পূরণ করতে চলেছেন দু’টি পর্ব। কিন্তু নিজের এলাকার সাধারণ মানুষের জন্য তিনি কিছুই করেননি। আমি ২০ বছর ধরে বিজেপি করার অভিজ্ঞতা থেকেই এ কথা বলছি।

পড়তে পারেন: ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী বাছতে কংগ্রেসের সহায় রাম, সীতা, স্বয়ম্ভর!

শুধু প্রশাসনিক ভাবেই নয়, তাঁর রাজনৈতিক কাজেও বিতর্ক রয়েছে। প্রমোদের অভিযোগ, “তিনি এলাকার বিজেপি সংগঠনকে শেষ করে দিয়েছেন। শুধু মাত্র ব্যক্তিস্বার্থের কথা মাথায় রেখে কয়েক জন নেতাকে এলাকায় দলের দায়িত্ব দেওয়া হয়েছে”।

যদিও রাজস্থানের বিজেপি সভাপতি এই ধরনের অভিযোগকে গুরুত্বহীন বলেই দাবি করেন। তিনি বলেন, গত কয়েক বছরে বিজেপি সরকারের আমলে ঝালাওয়ারের যথেষ্ঠ উন্নয়ন হয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন