Manohar Parrikar

ওয়েবডেস্ক: রবিবার সন্ধ্যায় প্রয়াত হলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ পর্রীকরের মৃত্যুতে শোকজ্ঞাপন করেন। এ দিনই তাঁর শারীরিক অবস্থা অতি সংকটজনক বলে মুখ্যমন্ত্রীর দফতর থেকে ট্যুইট করা হয়। আর রাত ৮টা নাগাদ টুইটারে তাঁর মৃত্যু সংবাদ জানান রাষ্ট্রপতি। শোকজ্ঞাপন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

বহুদিন ধরেই ক্যানসারে আক্রান্ত ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী তথা প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মনোহর পর্রীকর। ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে তাঁর অগ্ন্যাশয়ে ক্যানসার ধরা পড়েছিল। তার পর থেকে চিকিৎসাধীন ছিলেন।

প্রয়াত মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনের দৃশ্য

অসুস্থ অবস্থাতেও রাজ্যের বাজেট পেশ করেছিলেন তিনি। পানাজিতে নিজের বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন তিনি। কয়েক দিন ধরেই ধীরে ধীরে তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি হতে শুরু করেছিল। তবে জীবনের শেষ দিন পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রীপদে আসীন ছিলেন।

রাষ্ট্রপতি শোকবার্তায় জানিয়েছেন, “মনোহর পর্রীকরের মৃত্যুতে অত্যন্ত দুঃখিত। অত্যন্ত দৃঢ়তার সঙ্গে তিনি এই রোগের মোকাবিলা করেছিলেন। তিনি ছিলেন পরিশ্রম ও অধ্যবসায়ের একজন উৎকৃষ্ট উদাহরণ। মানুষের সেবায় সর্বদা এগিয়ে এসেছেন। ভারত ও গোয়ার মানুষের জন্য যা কাজ তিনি করে গিয়েছেন তা দেশ কখনোই ভুলবে না”।

এই কয়েকমাসে বিদেশে গিয়েও তাঁর চিকিৎসা করানো হয়। এইমস এবং মুম্বইয়ের বিশেষ চিকিৎসকদলও এক নাগাড়ে চেষ্টা চালিয়ে ছিলেন তাঁকে সুস্থ করে তোলার। কিন্তু জীবন-মৃত্যুর কঠিন যুদ্ধের কাছে তাঁকে হার মানাল এই মারণরোগ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here