পানাজি : সব বড়োমানুষের মধ্যেই একটা ছেলেমানুষি লুকিয়ে থাকে এটা বোধহয় তারই একটা প্রমাণ।

ছোটোবেলায় এক বার ‘অ্যাডাল্ট ফিল্ম’ দেখতে গিয়ে প্রতিবেশীর কাছে ধরা পড়ে গিয়েছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পররিকর। শিশুদিবস উপলক্ষে ছাত্রদের গল্প বলছিলেন মুখ্যমন্ত্রী।

সেই সময়ই এক ছাত্র তাঁকে প্রশ্ন করেছিল, ছেলেবেলায় তিনি কী ধরনের ছবি দেখতেন। সেই উত্তর দিতে গিয়েই তাঁর এই অভিজ্ঞতার কথা বলেন।

প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী ছাত্রদের বলেন, তিনি শুধু ছবি দেখতেন না। দেখতেন ‘অ্যাডাল্ট ফিল্ম’ও। তিনি বলেন, আগে এই সব ছবিতে যা কিছু দেখানো হত এখন তার থেকে অনেক বেশি কিছু টিভিতেই দেখা যায়।

মুখ্যমন্ত্রী বলেন, একটা জনপ্রিয় ছবি দেখতে গিয়েছিলেন তিনি আর তাঁর ভাই অবধুত। বিরতির সময় আলো জ্বলে উঠতেই চমকে ওঠেন তাঁরা। দেখেন তাঁদের পাশের আসনে বসে আছেন এক জন প্রতিবেশী। এই ব্যক্তি প্রতি দিনই তাঁর মায়ের সঙ্গে কথা বলতেন। তিনি মনে মনে ভাবলেন, এ বার মারা পড়েছেন। তাঁকে দেখামাত্রই সিনেমা মাঝপথেই ছেড়ে তিনি আর ভাই দে ছুট। সোজা বাড়ি। তিনি বাড়ি গিয়েই মাকে ছবির কথা বলে দেন। মাকে বলেন, তাঁরা জানতেন না ছবিটা এমন হবে। আর সঙ্গে হালকা করে ওই প্রতিবেশীর কথাও মাকে জানিয়ে দেন। তার পরের দিন ওই ব্যক্তি মাকে তাঁদের ব্যাপারে বলতে যান। কিন্তু তাঁদের মা উপযুক্ত জবাব দিয়ে দেন। বলেন, তিনি ভালো করেই জানেন তাঁর ছেলেরা কোন ছবি দেখতে গিয়েছিল। ওই ব্যক্তিকে উলটে বলেন, তিনি ওই ছবি দেখতে কেন গিয়েছিলেন? ওই ধরনের ছবি দেখার অধিকার আছে বলে?

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here