শপথ নেওয়ার পরই গোয়ার মুখ্যমন্ত্রীর শক্তিপরীক্ষা আগামী বুধবার

0

ওয়েবডেস্ক: বুধবার সকাল সাড়ে ১১টায় শক্তি পরীক্ষায় অবতীর্ণ হতে চলেছেন গোয়ার নবনিযুক্ত মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত।

গত সোমবার রাত ২টো নাগাদ গোয়ার একাদশতম মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বিধানসভার প্রাক্তন স্পিকার প্রমোদ সবন্ত। সদ্য প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের মৃত্যুর পরই আয়ুর্বেদ চিকিৎসক সবন্ত মুখ্যমন্ত্রীপদে শপথ নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই শক্তি পরীক্ষায় অবতীর্ণ হতে চলেছেন।

প্রমোদ জানিয়েছেন, “রাজ্যপাল মৃদুলা সিনহাকে আগামী বুধবার সকাল সাড়ে ১১টায় একটি বিশেষ অধিবেশনে নবনিযুক্ত মুখ্যমন্ত্রীর শক্তি পরীক্ষা নেওয়ার জন্য আবেদন জানানো হয়েছে। কারণ, আমরা এর জন্য প্রস্তুত আছি”।

গোয়া বিজেপির তরফে ইতিমধ্যেই দাবি করা হয়েছে, ২০ আসনের বিধানসভায় তাদের হাতে ২১ জন বিধায়ক রয়েছেন। যেখানে বিজেপির ১২, গোয়া ফরোয়ার্ড পার্টি, মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির তিন জন এবং তিন নির্দল বিধায়কের সমর্থন রয়েছে তাদের দিকে।

[ আরও পড়ুন: মুনমুনকে জেতাতে বরাদ্দের মোড়কে কাউন্সিলারদের ‘আর্থিক টোপ’ আসানসোলের মেয়রের ]

উল্লেখ্য, বর্তমানে গোয়া বিধানসভায় রয়েছেন ৩৬ জন বিধায়ক। মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকর এবং বিজেপি বিধায়ক ফ্রান্সিস ডি’সুজার মৃত্যু ও দুই কংগ্রেস বিধায়ক সুভাষ শিরোদকর ও দয়ানন্দ সোপতের পদত্যাগের পর চারটি আসন শূন্য রয়েছে। এর আগে অবশ্য গোয়া বিধানসভায় বিজেপির সরকার হয়েছিল ম্যাজিক ফিগারের (২১) থেকে বেশি দু’জন বিধায়ককে (২৩) নিয়ে। ফলে একক বৃহত্তম দল হিসেবে ১৬টি আসন পেয়েও বিরোধী আসনে বসতে হয়েছে কংগ্রেসকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here