TMC and BJP

পানাজি: গোয়ার ১৮৬টি পঞ্চায়েতের মধ্যে ১৪০টিতে জয়ী বিজেপি। গত ১০ আগস্ট হয় ভোটগ্রহণ। শুক্রবার ভোটগণনায় দেখা যায়, গ্রাম পঞ্চায়েতের মোট ১,৪৬৪টি আসনের মধ্যে প্রায় হাজার আসনে জয়ী হয়েছেন বিজেপি সমর্থিত প্রার্থীরা। তবে নগণ্য হলেও একটি আসনে জিতেছেন তৃণমূল প্রার্থী।

জয়ী প্রার্থী ও কর্মীদের অভিনন্দন জানিয়ে গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্ত বলেন, “গোয়ার ১৮৬টি পঞ্চায়েতের মধ্যে আমরা ১৪০টিতে জয়ী হয়েছি। লোকসভা, বিধানসভার পর আমাদের কাজের প্রতিফলন ঘটল পঞ্চায়েত ভোটেও। আমরা নিশ্চিত দলের কেন্দ্রীয় কমিটি এই সাফল্যের প্রশংসা করবে”।

গোয়া বিজেপির সভাপতি সদানন্দ শেট তানাভাদে সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, গোয়া পঞ্চায়েতে এই প্রথম কোনো দল এই বিপুল আসন জিতেছে। তাঁর কথায়, “এই প্রথম বার গোয়া পঞ্চায়েত নির্বাচনে কোনো দল এতগুলো আসনে জয়ী হয়েছে, এটা বিজেপির ঐতিহাসিক জয়”।

চলতি বছরের শুরুতেই হয় গোয়া বিধানসভা নির্বাচন। পশ্চিমবঙ্গে তৃতীয় বারের জন্য প্রত্যাবর্তন নিশ্চিত করে গোয়ার ভোটে ঝাঁপিয়ে পড়েছিল তৃণমূল। কিন্তু ৩৯টি আসনে প্রার্থী দিয়েও শূন্য হাতে ফিরতে হয় পশ্চিমবঙ্গের শাসক দলকে। ৪০টি আসনের মধ্যে ২০টিতে জিতে ক্ষমতা দখল করেছিল বিজেপি। পঞ্চায়েতে অবশ্য খাতা খুলল। জানা গিয়েছে, দক্ষিণ গোয়া জেলার নেত্রাবলী থেকে জিতেছেন রাজ্য তৃণমূলের নেত্রী রাখি নায়েক।

প্রসঙ্গত, এ বারের পঞ্চায়েত নির্বাচনে উত্তর গোয়া জেলায় ৯৭টি পঞ্চায়েতে ২,৬৬৭ জন প্রার্থী এবং দক্ষিণ গোয়ার ৮৯টি পঞ্চায়েতে ২,৩৭১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ৬৪ জন। যাঁদের মধ্যে ৪১ জন উত্তর গোয়া এবং ২৩ জন দক্ষিণ গোয়া থেকে প্রার্থী হয়েছিলেন।

আরও পড়তে পারেন: 

জেল হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসা হচ্ছে না! পার্থকে দেখতে প্রেসিডেন্সিতে এসএসকেএম-এর চিকিৎসক দল

এ বার সিবিআই-এর নজরে বোলপুর হাসপাতালের সুপার? অনুব্রত-কাণ্ডে জিজ্ঞাসাবাদের সম্ভাবনা

ফের কোভিড আক্রান্ত সোনিয়া গান্ধী, গত তিনমাসে এই নিয়ে দ্বিতীয় বার

এক দেশ এক প্রবেশিকা: নিট, জয়েন্ট এন্ট্রাস পরীক্ষাকে এক ছাতার তলায় আনার পরিকল্পনা ইউজিসি-র

কুড়ি সেকেন্ডে ১০-১৫ বার কোপানো হয়েছে, বর্তমানে ভেন্টিলেটরে সলমন রুশদি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন