দশম-দ্বাদশ শ্রেণির স্থগিত থাকা পরীক্ষা পুনরায় শুরুর ঘোষণা করে দিল গোয়া

0
net exam 2020

পানজিম: দেশ জুড়েই স্থগিত রয়েছে দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। বিভিন্ন রাজ্যে তাদের নিজেদের বোর্ডের পরীক্ষা বন্ধ রেখেছে। সেই সঙ্গে বন্ধ রয়েছে সিবিএসই ও আইসিএসই বোর্ডের পরীক্ষাও। কিন্তু কোথাও কোথাও করোনার পরিস্থিতির উন্নতিও হচ্ছে। আর ঠিক সেই কারণেই পরীক্ষার্থীদের জন্য খুশির খবর শোনাল গোয়া (Goa)।

প্রথম রাজ্য হিসেবে স্থগিত থাকা পরীক্ষাগুলি পুনরায় শুরু করার ঘোষণা করে দিল গোয়া সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সবন্ত (Pramod Sawant) জানিয়ে দিয়েছেন, গোয়ার রাজ্য শিক্ষা পর্ষদের দশম শ্রেণির পরীক্ষা শুরু হবে ২০ মে আর দ্বাদশ শ্রেণির পরীক্ষা শুরু হবে তার পরের দিন।

ভারতের গুটিকতক রাজ্যের মধ্যে গোয়া অন্যতম, যেটা গ্রিন জোনের মধ্যে রয়েছে। ফলে সাধারণ মানুষ কিছুটা হলেও স্বস্তিতে সেখানে। সীমান্ত খোলা না হলেও, স্বাভাবিক জনজীবন ধীরে ধীরে শুরু হয়েছে।

গোয়ায় মোট ৭ জন কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্ত হয়েছিলেন। কিন্তু ৭ এপ্রিলের মধ্যেই সবাই সুস্থ হয়ে যান। এর ফলে এক মাস হয়ে গেল রাজ্যে আর কোনো করোনারোগী নেই। সেই কারণেই পরীক্ষা পুনরায় শুরু করার ঘোষণা করেছে রাজ্যটি।

Shyamsundar

আরও পড়ুন একটি বিশেষ শর্ত পূরণ হলেই চলবে বিমান, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

তবে গোয়ার রাজ্য বোর্ডের পরীক্ষা পুনরায় শুরু হলেও সিবিএসই বা আইএসসিইর তরফে এখনও কিছু জানা যায়নি। তারা গোটা বিষয়টিকে রাজ্যভিত্তিক হিসেবে দেখবে, না কি গোটা দেশের পরিস্থিতি ভালো হলে তখনই পরীক্ষা নেবে, সে ব্যাপারে কিছু খোলসা করা হয়নি।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন