30 C
Kolkata
Friday, June 18, 2021

এলপিজি গ্রাহকদের জন্য সুখবর! নিজের পছন্দের ডিস্ট্রিবিউটরের কাছ থেকেই পাওয়া যাবে সিলিন্ডার

আরও পড়ুন

খবর অনলাইন ডেস্ক: এলপিজি সিলিন্ডার (LPG cylinder) গ্রাহকদের জন্য বড়ো স্বস্তির খবর শোনাল পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রক। বৃহস্পতিবার মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, এ বার থেকে সিলিন্ডার রিফিলের জন্য কোনো গ্রাহক নিজের পছন্দের ডিস্ট্রিবিউটরকে বেছে নিতে পারবেন।

পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকে জানিয়েছে, শীঘ্রই এই প্রকল্পটি চণ্ডীগড়, কোয়েম্বাত্তুর, গুরগাঁও, পুনে এবং রাঁচি-সহ কয়েকটি নির্বাচিত শহরে পরীক্ষামূলক পর্যায়ে চালু করা হবে। মন্ত্রকের বিবৃতিতে বলা হয়েছে, “এলপিজি গ্রাহকরা কোন ডিস্ট্রিবিউটরের কাছ থেকে তাঁদের এলপিজি সিলিন্ডার নিতে চান,সেটা তাঁরা নিজেরাই বেছে নিতে পারবেন। শীঘ্রই চালু হওয়া পাইলট পর্যায়ে, এই সুবিধাটি চণ্ডীগড়, কোয়েম্বাত্তুর, গুরগাঁও, পুনে এবং রাঁচিতে পাওয়া যাবে”।

Loading videos...
- Advertisement -

এখনও অবধি, কোনো গ্রাহক একটি নির্বাচিত ডিলারশিপ থেকে এলপিজি সিলিন্ডার বুক করতে পারেন। যে কারণে সিলিন্ডার রিফিলিংয়ে অনেককে সমস্যার মুখোমুখি হয়। বিশেষত প্রত্যন্ত অঞ্চলে যাঁরা বাস করেন, সেখানে সিলিন্ডার পেতে অনেক সময় লেগে যায়। এই পদক্ষেপটি সমস্ত রকমের গ্রাহকদের সহায়ক হবে বলেই আশাপ্রকাশ করা হচ্ছে।

কী ভাবে মিলবে পরিষেবা?

নতুন পরিষেবার মাধ্যমে, এলপিজি গ্রাহকদের কোনো ডিস্ট্রিবিউটর বাছাইয়ের আগে তাদের রেটিংয়ের বিকল্প দেখানো হবে। এলপিজি রিফিলিংয়ের সময় এই বিকল্পটি গ্রাহকরা দেখতে পাবেন। গ্রাহক যখন মোবাইল অ্যাপ / কাস্টমার পোর্টালের মাধ্যমে এলপিজি রিফিল বুকিংয়ের জন্য লগ ইন করেন, সেখানে ডিস্ট্রিবিউটর নির্বাচন করার সুবিধা থাকবে।

বলে রাখা ভালো, এই রেটিং নির্দিষ্ট এলাকার উপর নির্ভর করবে। যা থেকে কোনো গ্রাহক নিজের পছন্দের ডিস্ট্রিবিউটর বেছে নিতে পারবেন। অন্যদিকে, আরও ভালো পরিষেবা দেওয়ার ব্যাপারে ডিস্ট্রিবিউটররাও প্রতিযোগিতার মুখে পড়তে পারেন।

আরও পড়তে পারেন: আইএসআই চিহ্ন ছাড়া হেলমেট কেনাবেচায় আরও কঠোর নির্দেশ, না মানলে জরিমানা ও শাস্তি

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

নন্দীগ্রাম মামলার শুনানিতে কেন অনুপস্থিত মামলাকারী

বিজেপি সমর্থক বিচারপতির মামলাটা ছেড়ে দেওয়া উচিত, বলল তৃণমূল!

পড়তে পারেন