টনকপুর (উত্তরাখণ্ড): ওপরের ভিডিওটি দেখলে আপনার মনে হবে পাথরে ভর্তি একটি আট বগির মালগাড়িকে টেনে নিয়ে যাচ্ছে ট্র্যাক্টর। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে উত্তরাখণ্ডের টনকপুরে।

কিন্তু চোখে দেখা ঘটনা অনেক সময় সত্যি নাও হতে পারে। এখানেও ঠিক সে রকমই ঘটেছে। টনকপুর স্টেশনে পাথর তোলা হচ্ছিল এই মালগাড়িটিতে। তখন তার কোনো ইঞ্জিন ছিল না। কিন্তু বেশি ভার হয়ে যাওয়ায় মালগাড়িটি হঠাৎ পেছন দিকে চলতে শুরু করে। অল্প পাহাড়ের জায়গা টনকপুর। রেল লাইনে একটু হলেও ঢাল ছিল। তাই গতি পেতেও অসুবিধা হয়নি তার।

এর পরেই এল সেই ক্লাইম্যাক্স। টনকপুরের পরের স্টেশনে লাইনের ওপরে আগে থেকেই একটি ট্র্যাক্টর রাখা ছিল। ততক্ষণে বেশ গতিপ্রাপ্ত ওই মালগাড়িটি, ওই ট্র্যাক্টরকেও নিজের সঙ্গে নিয়ে নেয়। পুরো চিত্রনাট্যটা এমন হয়, যেন মনে হচ্ছিল ট্র্যাক্টরে মালগাড়ি টানছে।

এ রকম ভাবে প্রায় আট কিলোমিটার চলার পর মালগাড়িটি নিজের থেকেই থেমে যায়। কিন্তু ততক্ষণে তার চাকার তলায় বেশ কিছু পশুপাখি মারা গিয়েছে। পিষে গিয়েছে ওই ট্র্যাক্টরটিও। কোনো ইঞ্জিন না থাকা সত্ত্বেও ঘণ্টায় কুড়ি থেকে পঁচিশ কিলোমিটার বেগে ছুটছিল এই মালগাড়িটি। এমনই জানান রেলের এক আধিকারিক।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন