সরকারি তহবিল: ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুলল সিপিএম

0

ওয়েবডেস্ক: কেরলের চেঙ্গান্নুর উপনির্বাচনের প্রচারে গিয়ে সে রাজ্যের শাসক দল সিপিএমকে কড়া বার্তা দেওয়ার পাশাপাশি পুলিশ হেপাজতে মৃত শ্রীজিতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা অনুদানের কথা ঘোষণা করেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি ওই টাকা সরকারি তহবিল না কি দলীয় তহবিল থেকে দান করলেন, তা নিয়েই প্রশ্ন তুলছে সিপিএম।

ত্রিপুরা সিপিএমের রাজ্য সম্পাদক বিজন ধর সাংবাদিক সম্মেলন ডেকে গত সোমবার দাবি করেন, “বিপ্লববাবু কেরলে গিয়ে মৃত আরএসএস কর্মীর পরিবারকে পাঁচ লক্ষ টাকা অনুদান দিয়েছেন। স্বাভাবিক ভাবেই বর্তমান মুখ্যমন্ত্রী কোনো মতেই দলের ঊর্ধ্বে নন। আমি মনে করেছিলাম তিনি দলীয় তহবিল থেকে ওই টাকা দিয়েছেন। কিন্তু এ ভাবে সরকারি টাকা ভিন রাজ্যে গিয়ে দলীয় কর্মীর পরিবারকে দেওয়ার নজির অতীতে ত্রিপুরায় ঘটেনি”।

এ ব্যাপারে সিপিএম একাধিক অভিযোগ তুলছে। প্রথমত, সরকারি তহবিলের টাকা দলীয় কর্মীর হাতে তুলে দেওয়া।যা কি না বিপ্লববাবু গত ২৪ মে চেঙ্গান্নুরের প্রচার সভায় ওই অনুদানের কথা ঘোষণা করেন। স্বাভাবিক ভাবেই দ্বিতীয় অভিযোগ, নির্বাচনী বিধির মধ্যে তিনি কী ভাবে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিলেন? নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী তা হলে তো তিনি নির্বাচনী বিধি ভঙ্গ করেছেন!

বিজনবাবু দাবি করেন, “আমাদের রাজ্যে সাম্প্রতিক কালে ঝড়-বৃষ্টিতে বহু মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। বর্তমান মুখ্যমন্ত্রী তাঁদের আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখনও পর্যন্ত কেউ টাকা পাননি। অথচ কেরলে গিয়ে তিনি দলীয় স্বার্থে অনুদানের কথা জানিয়ে এলেন”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন