uddhav thackeray

মুম্বই: যে জল্পনাটাকে ভুয়ো বলে উড়িয়ে দেওয়া হয়েছিল, সেটাই আদতে সত্যি হল। বৃহস্পতিবার মহারাষ্ট্রের বিধানসভায় শক্তি পরীক্ষার মুখোমুখি হতে চলেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাজ্যপাল ভগত সিংহ কোশিয়ারি বিধানসভার সচিব রাজেন্দ্র ভাগবতকে চিঠি লিখে ১১টায় বিশেষ অধিবেশনের ডাক দেওয়ার নির্দেশ দিয়েছেন। সেই অধিবেশনেই উদ্ধবকে তাঁর সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করার সুযোগ দেওয়া হবে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপির পরিষদীয় নেতা দেবেন্দ্র ফডণবীসের সঙ্গে দেখা করার পরেই রাজ্যপাল বৃহস্পতিবার বেলা ১১টায় বিশেষ অধিবেশন ডাকার জন্য নির্দেশ দিয়েছেন বলে সূত্রের খবর। পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রীকেও আস্থাভোটে মুখোমুখি হওয়ার বার্তা পাঠিয়েছেন। পুরো আস্থাভোট-পর্বের ভিডিয়ো করতে হবে বলেও নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

রাজ্যপাল বলেন, ‘‘বিরোধী দলের নেতা ব্যক্তিগত ভাবে আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। আমরা রাজ্যের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কথা বলছিলাম। এর পর বিরোধী নেতা একটি চিঠি জমা দিয়ে জানান যে, মুখ্যমন্ত্রী বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন।’’ এর পরই আস্থাভোটের ডাক দেন রাজ্যপাল

একই সঙ্গে মহা বিকাশ অগাড়ি সরকারের বেসুরো বিধায়ক একনাথ শিন্ডের নেতৃত্বে অন্যান্য বিক্ষুব্ধ বিধায়কেরাও আস্থাভোটে অংশ নিতে মুম্বই ফিরে আসবেন। শিন্ডে এবং বিক্ষুব্ধ বিধায়কেরা বুধবার সকালে গুয়াহাটির একটি মন্দিরে গিয়েছিলেন। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে শিন্ডে বৃহস্পতিবারই মুম্বই যাবেন বলে জানান।

আরও পড়তে পারেন:

আস্থা ভোটের নির্দেশ দিন, রাজ্যপালের কাছে আবদার করলেন দেবেন্দ্র ফড়ণবীস

চলতি বছর কলেজে ভর্তি হবে পুরনো পদ্ধতিতেই, কেন্দ্রীয় ভাবে অনলাইনে নয়, জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু

রিলায়েন্স জিও-র ডিরেক্টর পদ থেকে ইস্তফা মুকেশ অম্বানির, পুত্র আকাশের হাতে সংস্থার লাগাম

বৈঠক ‘ইতিবাচক’, রাজ্যপালের কাছে শুভেন্দুকে নিয়ে ‘নালিশ’ করে এল তৃণমূলের প্রতিনিধিদল

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন