তথাগত রায়

নয়াদিল্লি : দেশের  সাত রাজ্যে রদবদল করা হল রাজ্যপাল। ত্রিপুরা থেকে সরিয়ে মেঘালয়ের রাজ্যপাল করা হল তথাগত রায়কে। তাঁর স্থলাভিষিক্ত করা হয়েছে কাপতান সিং সোলাঙ্কিকে।

রাজ্যপাল বদল হয়েছে বিহার, হরিয়ানা, জম্মু-কাশ্মীর এবং সিকিমে। বিহারের নয়া রাজ্যপাল করা হয়েছে লালজি ট্যান্ডকে। হরিয়ানার রাজ্যপাল করা হয়েছে সত্যদেব নারায়ণ আযর্কে। জম্মু-কাশ্মীরের নয়া রাজ্যপাল সত্যপাল মালিক এবং সিকিমের রাজ্যপাল হিসাবে নিয়োগ করা হয়েছে গঙ্গা প্রসাদকে। ববিরানি মৌর্যকে উত্তরাখণ্ডের রাজ্যপাল করা হয়েছে।

আরও পড়ুন : পরিবেশ রক্ষায় এখনই সতর্ক না হলে কেরলের পুনরাবৃত্তি হবে এই দুই রাজ্যেও, সতর্কতা মাধব গাডগিলের

তবে এই রদবলে উল্লেখযোগ্য জম্মু-কাশ্মীরের রাজ্যপাল হিসাবে সত্যপাল মালিককে বসানো। অমরনাথ যাত্রার ঠিক পাঁচদিন আগে বিজেপির প্রাক্তন সহ-সভাপতিকে জম্মু-কাশ্মীরের রাজ্যপালের দায়িত্বে নিয়োগে করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। বিহারের রাজ্যপাল পদ ত্যাগ করে রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি হওয়ার সময় সত্যপাল মালিকে বিহারের রাজ্যপাল করা হয়।

জুন মাসে জম্মু-কাশ্মীরে বিজেপি-পিডিপি জোট সরকারের পতন হয়। অমরনাথযাত্রার কথা মাথায় রেখে কেন্দ্র এন এন ভোরাকে ২৬ আগস্ট পর্যন্ত রাজ্যপাল হিসাবে কাজ চালিয়ে যেতে বলে। সেই সময়সীমা পার হওয়ার আগেই সত্যপাল মালিককে দায়িত্ব দেওয়া হল। জম্মু-কাশ্মীরে বতর্মানে রাষ্ট্রপতি শাসন চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন