modi

ওয়েবডেস্ক: ধর্ষণের ঘটনা বন্ধ করার জন্য সরকার ব্যবস্থা নিচ্ছে, কিন্তু ছেলেদের আরও দায়িত্বশীল হতে হবে। গত কয়েক দিনে ঘটে যাওয়া ধর্ষণের ঘটনাগুলি প্রসঙ্গে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ধর্ষণে ফাঁসির সাজার জন্য কিছু দিন আগেই অর্ডিন্যান্স জারি করেছে কেন্দ্র। সেই প্রসঙ্গ টেনে এনে মঙ্গলবার মধ্যপ্রদেশের একটি সভায় মোদী বলেন, “দিল্লিতে একটি সরকার আছে যে আপনাদের কথা শোনে। তাই তো ধর্ষণের ঘটনার ক্ষেত্রে আমরা ফাঁসির বিধান এনেছি।”

সেই সঙ্গে মোদী বলেন, সাধারণ মানুষের কর্তব্য বাড়ির ছেলেদের আরও যেন দায়িত্বশীল করে তোলা হয়, যাতে তারা মহিলাদের সম্মান করতে শেখে। তিনি বলেন, “সমাজে মেয়েদের গুরুত্ব বুঝতে হবে পরিবারকে। মেয়েদের সম্মান করতে হবে। ছেলেদের দায়িত্বশীল করে তুলতে হবে।”

এই পরিপ্রেক্ষিতে একটি সামাজিক আন্দোলন শুরু করার কোথাও বলেন মোদী। তাঁর কথায়, “সামাজিক আন্দোলন গড়ে তুললে মেয়েদের নিরাপত্তা আর কোনো সমস্যার ব্যাপার হবে না”।

কাথুয়া, উন্নাও-সহ দেশের বিভিন্ন জায়গায় ধর্ষণ এবং খুনের ঘটনা ঘটছে। মোদীর বিরুদ্ধে অভিযোগ, এত কিছু ঘটে যাওয়ার পরেও তিনি বিশেষ মুখ খুলছেন না। সম্ভবত নিজের গা থেকে এই কলঙ্ক ঘোচানোর জন্য এ দিন এই মন্তব্য করেন মোদী।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here