ছবি : এএনআই

অহমেদাবাদ: আগামী ২৪-২৫ ফেব্রুয়ারি ভারত সফরে থাকবেন সস্ত্রীক আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দিল্লির পাশাপাশি তিনি গুজরাতেও যাবেন। তাঁকে অভ্যর্থনা জানাতে গুজরাত সরকারের প্রায় ৮০-৮৫ কোটি টাকা ব্যয় হবে বলে সূত্রের খবর। যা গুজরাত স্বরাষ্ট্র দফতরের বার্ষিক বাজেট বরাদ্দের প্রায় ১.৫ শতাংশ।

ট্রাম্পকে অভ্যর্থনা জানানোয় নিযুক্ত গুজরাত সরকারের এক আধিকারিক সংবাদ সংস্থা রয়টার্সের কাছে জানিয়েছেন, প্রায় তিন ঘণ্টা রাজ্যে থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। তাঁর নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে ১২ হাজারের বেশি পুলিশকর্তাকে নিয়োগ করার চিন্তাভাবনা রয়েছে। মোট ব্যয়ের প্রায় অর্ধেকাংশ এই খাতেই খরচ হতে পারে।

অহমেদাবাদ পুরসভার কমিশনার বিজয় নেহরা সংবাদ সংস্থার কাছে জানিয়েছেন, ট্রাম্পের সফরকে সামনে রেখে ইতিমধ্যেই প্রায় ৩০ কোটি টাকা ব্যয় করা হয়েছে। রাস্তা প্রশস্তকরণ এবং রাস্তার ধারের এলাকাগুলির সৌন্দার্যায়নের জন্য ওই টাকা ব্যয় করা হয়েছে।

ছবি: পিটিআই

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন ট্রাম্প। ১১০,০০০ আসন বিশিষ্ট মোতেরা স্টেডিয়ামের উদ্বোধনের সঙ্গে সঙ্গেই তা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের কাছ থেকে বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের খেতাব ছিনিয়ে নেবে।

আরও পড়ুন: ট্রাম্পের চোখে ‘গরিব ভারত’ ঢাকতে প্রাচীর তুলছে অহমেদাবাদ প্রশাসন

নেহরা জানিয়েছেন, বিমান বন্দর থেকে মোতেরা স্টেডিয়াম পর্যন্ত ১৮ রাস্তার প্রশস্তকরণ এবং সৌন্দার্যায়ন করা হয়েছে। কোনো কোনো জায়গায় কাজ এখনও চলছে। এই রাস্তার দৈর্য্য প্রায় ২০ কিমি। একই সঙ্গে তিনি জানান, শহরের অন্যান্য জায়গার সৌন্দার্যায়নে আরও ৬ কোটি টাকা ব্যয় করা হয়েছে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন