Connect with us

দেশ

ইতিহাসের অন্যতম ভয়বাহ দুর্যোগের মুখে গুজরাত, পূর্ব ভারতের রাজ্যের শরণাপন্ন

আমদাবাদ: প্রাকৃতিক দুর্যোগের খুব একটা মুখোমুখি হয় না গুজরাতকে। শেষবার ২০০১ সালে ভয়বাহ ভূমিকম্প হয়েছিল। তার পর সে ভাবে কোনো দুর্যোগ হয়নি। তাই ঘূর্ণিঝড় বায়ু এগোতেই যেন সন্ত্রস্ত হয়ে উঠছে পশ্চিমের রাজ্যটি। আর তাই এই দুর্যোগ সামাল দেওয়ার জন্য ওড়িশার শরনাপন্ন হল তারা।

ইতিহাস ঘাটলে দেখা যায়, সব থেকে বেশি ঘূর্ণিঝড়ের মুখোমুখি হয়েছে ওড়িশা। আবার ১৯৯৯ সালের পর যত ঘূর্ণিঝড় আছড়ে পড়ুক না কেন, সেখানে প্রাণহানির ঘটনাও উল্লেখযোগ্য ভাবে কম। তার কারণ, ঘূর্ণিঝড়ের আগাম পূর্বাভাস পেয়েই উদ্ধারকাজে নেমে পড়া। ঠিক যেমন ফণীর ক্ষেত্রেও হয়েছে। পুরীতে ঝড় আছড়ে পড়ার ৪৮ ঘণ্টা আগে থেকেই নেমে পড়ে ওড়িশা প্রশাসন। সমুদ্র তীরবর্তী অঞ্চল থেকে সবাইকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। এর ফলে এতো ভয়বাহ দুর্যোগের পরেও মানুষের মৃত্যুর সংখ্যা বেশ কম।

আরও পড়ুন রাজ্যের শান্তিশৃঙ্খলা ফেরাতে বৈঠকে রাজ্যপাল! ডাক পড়ল চার রাজনৈতিক দলের

কী ভাবে মানুষদের সরানো হবে এবং ঘূর্ণিঝড় হলে আর কী কী করনীয় সে’সব ব্যাপারে বিষদে জানতেই বুধবার ওড়িশার মুখ্যসচিব এপি পাধীর সঙ্গে ফোনে কথা বলেছেন গুজরাতের মুখ্যসচিব এএন সিং। প্রয়োজনে সব রকমের সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে ওড়িশার তরফে।

গুজরাতে শেষ বার কোনো ঘূর্ণিঝড় আঘাত হেনেছিল ১৯৯৮। সে বার পোরবন্দরে আছড়ে পড়া ঘূর্ণিঝড়ে প্রাণ হারিয়েছিলেন ১০ হাজার মানুষ। তাই সেই ঘটনা এ বার যাতে না ঘটে, সে কারণে বিশেষ ব্যবস্থা নিচ্ছে গুজরাত প্রশাসন। বুধবার সকাল থেকেই দক্ষিণ গুজরাতের তীরবর্তী অঞ্চল থেকে সাধারণ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। অন্তত তিন লক্ষ মানুষকে সরিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে রাজ্য সরকার। পাশাপাশি দিউ, গির, সোমনাথ, দ্বারকা থেকে পর্যটকদের চলে যাওয়ারও অনুরোধ করা হচ্ছে।

কেন্দ্রীয় আবহাওয়া দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, বৃহস্পতিবার দুপুর নাগাদ দক্ষিণ গুজরাতের ভেরেবল এবং দ্বারকার মধ্যে দিয়ে এই ঝড় স্থলভাগ অতিক্রম করবে। যদিও স্থলভাগে ঢুকলেও, গুজরাত উপকূল দিয়েই এগোবে সে। যার ফলে প্রবল ঝড়ে বিপর্যস্ত হতে পারে দ্বারকা, পোরবন্দর, সোমনাথ, গির, দিউয়ের মতো উপকূলবর্তী অঞ্চলগুলি। আছড়ে পড়ার সময়ে ঝড়ের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১৮০ কিমি। ইতিমধ্যে বায়ুর প্রভাব পড়তে শুরু করেছে গুজরাতে। রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়ে গিয়েছে প্রবল ঝড়বৃষ্টি। বায়ুর প্রভাবে ঝড়বৃষ্টি হচ্ছে মুম্বইয়েও।

দেশ

৩৫ ফুট গভীর খাদে, কোড়িকোড়ে বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৭

১১২ জন আহত যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে বিমান কর্তৃপক্ষ জানিয়েছে।

খবর অনলাইন ডেস্ক: কোড়িকোড়ের (Kozhikode) করিপুর বিমানবন্দরে (Karipur Airport) এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের (Air India Express) বিমান দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭। মৃতদের মধ্যে রয়েছেন বিমানটির অন্যতম পাইলট উইং কম্যান্ডার দীপক বসন্ত সাঠে।

বিমানে ১৮৪ জন যাত্রী ছাড়া ২ জন পাইলট ও ৪ জন বিমানকর্মী ছিলেন। যাত্রীদের মধ্যে ১০টি শিশুও রয়েছে।

প্রায় তিন ঘণ্টা ধরে উদ্ধারকাজ চালানোর পরে সবাইকে বিমান থেকে বার করে আনা হয়েছে। এঁদের মধ্যে ১১২ জন আহত যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে বিমান কর্তৃপক্ষ জানিয়েছে।

উদ্ধারকাজ যে সম্পন্ন হয়েছে, সে কথা টুইট করে জানিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarai Vijayan)। তিনি বলেছেন, দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ শেষ হয়েছে বলে মালাপ্পুরমের কালেক্টর জানিয়েছেন। আরোহীদের সবাইকে মালাপ্পুরম ও কোড়িকোড়ের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ডিজিসিএ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার সন্ধ্যা ৭.৪০টা নাগাদ কেরলের করিপুর বিমানবন্দরে যখন বিমানটি নামে তখন প্রবল বৃষ্টি পড়ছিল। বৃষ্টির মধ্যে অবতরণ করতে গিয়ে রানওয়ে থেকে পিছলে যায় বিমানটি এবং একটি খাদে পড়ে দু’টুকরো হয়ে যায়।

ফ্লাইট-ট্র্যাকিং ওয়েবসাইট ফ্লাইটরেডার২৪ থেকে জানা যায়, চূড়ান্ত ভাবে নামার আগে বিমানটি বিমানবন্দরের ওপরে বেশ কয়েক বার চক্কর মারে এবং দু’ বার নামার চেষ্টা করে।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি বন্দে ভারত প্রোগ্রামের (Vande Bharat programme) অন্তর্ভুক্ত ছিল। করোনাভাইরাস মহামারিতে দুবাইয়ে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরানোর কাজে যুক্ত ছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের আইএক্স-১৩৪৪ (IX-1344) উড়ানটি।

কেন্দ্রীয় বিমান পরিবহণ মন্ত্রী হরদীপ সিং পুরি জানিয়েছেন, প্রবল বৃষ্টির মধ্যে বিমানটি রানওয়ে থেকে পিছলে গিয়ে খাদের মধ্যে ৩৫ ফুট নীচে পড়ে যায় এবং তার পরেই দু’টুকরো হয়ে যায়। এয়ারপোর্ট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন ব্যুরো (AAIB) এই দুর্ঘটনার তদন্ত করবে বলে মন্ত্রী জানিয়েছেন।

আরও পড়ুন: কোড়িকোড়ে কী ভাবে ধ্বংস হয়ে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি?

কোড়িকোড়ের করিপুর বিমানবন্দরটি একটি পাহাড়ের মাথায়, কেরলের ব্যস্ত আন্তর্জাতিক বিমানবন্দর।

দুর্ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইট করে বলেছেন, “কোড়িকোড়ে বিমান দুর্ঘটনার খবর পেয়ে ব্যথিত হলাম। যাঁরা তাঁদের প্রিয়জনদের হারালেন তাঁদের কথা ভাবছি। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন, এই কামনা করি। পরিস্থিতি নিয়ে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নজির কথা বলেছি। কর্তৃপক্ষের লোকজন দুর্ঘটনাস্থলে রয়েছেন। ক্ষতিগ্রস্তদের সব রকম সাহায্য করছেন।”

শুক্রবার সারা দিন ধরেই কেরলের বিভিন্ন জায়গায় প্রবল বৃষ্টি চলছে। বেশ কিছু জায়গায় ধস নেমে অন্তত পক্ষে ১৫ জন মারা গিয়েছেন। ইদুক্কি জেলায় ধসের ধ্বংসস্তূপে এখনও বহু মানুষ আটকে রয়েছেন আশঙ্কা করা হচ্ছে।

Continue Reading

দেশ

কোড়িকোড়ে কী ভাবে ধ্বংস হয়ে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি?

রানওয়ের শেষপ্রান্ত পর্যন্ত ছুটে গিয়েছিল বিমানটি। শেষমেশ একটি খাদে পড়ে যায়।

ছবি: সংগৃহীত

ওয়েবডেস্ক: শুক্রবার দুবাই থেকে ক্রু সদস্য-সহ ১৯১ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের (Air India Express) একটি বিমান কেরলের কোড়িকোড় (Kozhikode) বিমানবন্দরে রানওয়েতে পিছলে গিয়ে ধ্বংস হয়েছে। এখনও পর্যন্ত বিমানের একজন পাইলট-সহ কমপক্ষে ১১ জন মারা গিয়েছেন বলে প্রাথমিক প্রতিবেদনে প্রকাশিত হয়েছে। কী ভাবে ঘটল এই ভয়ঙ্কর দুর্ঘটনা?

রাত পৌনে আটটা নাগাদ এই মারাত্মক ঘটনাটি ঘটে বলে বিমানবন্দর সূত্রে খবর। সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, রাত ১০টা পর্যন্ত কমপক্ষে ১১ জনের মৃত্যু এবং ৫০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

এক নজরে দুর্ঘটনা

১. মোট ১৯১ যাত্রী এবং বিমানের পাইলট ও কর্মী নিয়ে কোড়িকোড় বিমানবন্দরে নামার সময় দুর্ঘটনাটি ঘটে।

২. প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, বর্ষার কারণে বিমানটি রানওয়েতে পিছলে যায়। এবং দু’টি অংশে টুকরো হয়ে যায়। বিমানের সামনের অংশটিও পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়। বিমানটি রানওয়ে ১০- এ অবতরণ করেছিল এবং রানওয়ের শেষপ্রান্ত পর্যন্ত ছুটে গিয়েছিল। শেষমেশ একটি খাদে পড়ে যায়।

[নিহত পাইলট ডিভি সাথে]

৩. অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, ঘটনার সময় বিমানবন্দরের দৃশ্যমানতা প্রায় ২০০০ মিটার ছিল। বিমানবন্দর এলাকায় ভারী বৃষ্টিপাত হয়। বিমানটি একটি খাদের ৩০ ফুট গভীরে পড়ে যায়।

আরও পড়তে পারেন: কোঝিকোড়ে ১৯১ জন যাত্রী নিয়ে পিছলে গিয়ে দু’টুকরো এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান

৪. কোড়িকোড় বিমানবন্দরটি মেঙ্গালুরু বিমানবন্দরের মতোই একটি টেবিলটপ বিমানবন্দর। ২০১০ সালে যেখানে ভয়াবহ বিমান দুর্ঘটনা ঘটেছিল।

দেখুন ভিডিয়োয়-

Continue Reading

দেশ

কোড়িকোড়ে ১৯১ জন যাত্রী নিয়ে পিছলে গিয়ে দু’টুকরো এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান, মৃত পাইলট-সহ ১১

দুর্ঘটনার পর ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছে বিমানটি।

ওয়েবডেস্ক: শুক্রবার সন্ধ্যায় কেরলের কোড়িকোড়ের (Kozhikode) করিপুর বিমানবন্দরে (Karipur Airport) অবতরণের সময় রানওয়েতে পিছলে গিয়ে দু’টুকরো হয়ে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের (Air India Express) একটি বিমান। ১৯০ জন যাত্রী নিয়ে দুবাই থেকে কোড়িকোড়ে ফিরছিল বিমানটি। জানা গিয়েছে, নামার সময় রানওয়ে পার করে ছিটকে পড়ে বিমানটি। প্রাথমিক খবর, এ পর্যন্ত ১১ জন আরোহীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ডিজিসিএ সূত্রে জানা যাচ্ছে, ”একটি খাদে পড়ে যায় বিমানটি। ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছে। অনেকে বেঁচে গিয়েছেন। প্রবল বর্ষণ চলাকালীন এ দিন রাতসন্ধ্যা ৭.৪০টা নাগাদ রানওয়েতে পিছলে গিয়েই এই দুর্ঘটনা ঘটে”।

বিমানবন্দর সূত্রে খবর, বিমানটিতে ১৭৪ জন যাত্রী, ১০ শিশু, দু’জন পাইলট এবং চার জন কেবিন ক্রু সদস্য ছিলেন। এই দুর্ঘটনায় অসংখ্য যাত্রী আহত হয়েছেন বলে জানিয়ে বিজেপি সাংসদ কেজে আলফোনস বলেন, একজন পাইলটের মৃত্যু হয়েছে।

অন্য দিকে, সহ-পাইলট গুরুতর আহত হয়েছেন এবং অন্য এক জনের মৃত্যু হয়েছে। প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে, কমপক্ষে ৪০ জন যাত্রী আহত হয়েছেন। স্থানীয় বিধায়ক টিভি ইব্রাহিম সংবাদ মাধ্যমের কাছে জানান, আহতদের প্রত্যেককেই হাসপাতালে ভরতি করা হয়েছে। দুর্ঘটনায় প্রায় ধ্বংস হয়ে গেলেও, কিছুটা বাঁচোয়া সেটিতে আগুন ধরে যায়নি।

একটি প্রাথমিক ছবিতে দেখা যাচ্ছে, দুর্ঘটনার পর ভেঙে দু’টুকরো হয়ে গিয়েছে বিমানটি। রানওয়ে এবং বাইরেও ছড়িয়ে পড়েছে বিমানের ধ্বংসাবশেষ।

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি বন্দে ভারত প্রোগ্রামের (Vande Bharat programme) অন্তর্ভুক্ত ছিল। করোনাভাইরাস মহামারিতে দুবাইয়ে আটকে পড়া ভারতীয়দের দেশে ফেরানোর কাজে যুক্তি ছিল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের AXB1344, B737 বিমানটি।

দুর্ঘটনার পর কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) টুইট করে জানান, “কোড়িকোড়ের করিপুর আন্তর্জাতিক বিমানবন্দরে (CCJ) বিমান দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ ও দমকল বিভাগকে জরুরি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েচে। উদ্ধার ও চিকিৎসা সহায়তার প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদেরও নির্দেশ দেওয়া হয়েছে”।

অন্য দিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) টুইটারে লিখেছেন, “কেরলের কোজিকোড়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমানের মর্মান্তিক দুর্ঘটনার কথা জেনে দুশ্চিন্তা হচ্ছে। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এনডিআরএফ-কে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজে সহায়তা করার নির্দেশ দেওয়া হয়েছে।”

Continue Reading
Advertisement
দেশ4 hours ago

৩৫ ফুট গভীর খাদে, কোড়িকোড়ে বিমান দুর্ঘটনায় মৃত বেড়ে ১৭

দেশ7 hours ago

কোড়িকোড়ে কী ভাবে ধ্বংস হয়ে গেল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি?

রাজ্য8 hours ago

টেস্ট বাড়লেও অল্প কমল নতুন আক্রান্তের সংখ্যা, রাজ্যে কমল মৃত্যুর হারও

দেশ8 hours ago

কোড়িকোড়ে ১৯১ জন যাত্রী নিয়ে পিছলে গিয়ে দু’টুকরো এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান, মৃত পাইলট-সহ ১১

খেলাধুলো9 hours ago

জাতীয় দলের অধিনায়ক-সহ পাঁচ ভারতীয় হকি খেলোয়াড় করোনা পজিটিভ

শরীরস্বাস্থ্য9 hours ago

যষ্টিমধু কেন খাবেন? জেনে নিন উপকারিতা

relation
জীবন যেমন10 hours ago

দীর্ঘ বিচ্ছেদে উৎকণ্ঠায় ভুগছেন? কী ভাবে সামলাবেন এই পরিস্থিতি?

দেশ10 hours ago

পাকস্থলি-জনিত অসুস্থতা নিয়ে হাসপাতালে ভরতি মুলায়ম সিং যাদব

দেশ20 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৬২৫৩৮, সুস্থ ৪৯৭৬৯

গাড়ি ও বাইক3 days ago

পেট্রোলচালিত গাড়ি ‘এস-ক্রস’ বাজারে নিয়ে এল মারুতি সুজুকি

ক্রিকেট3 days ago

অঘটন! ৩২৯ তাড়া করে বিশ্বচ্যাম্পিয়নদের হারাল আয়ারল্যান্ড

ক্রিকেট3 days ago

আইপিএলের নিয়মাবলি: গুচ্ছের টেস্টিং, চলা-ফেরায় নিয়ন্ত্রণ, একটি দলের জন্য একটি হোটেল

দেশ3 days ago

রুপোর ইট দিয়ে রামমন্দিরের শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

প্রযুক্তি2 days ago

শাওমি, বাইডু-সহ আরও বেশ কয়েকটি চিনা সংস্থার অ্যাপ নিষিদ্ধ করল কেন্দ্র

Hrithik Roshan
বিনোদন2 days ago

‘ক্রিশ ৪’ নয়, তার আগেই একটি কমেডি ছবিতে হৃতিক রোশনকে দেখা যাবে?

কলকাতা2 days ago

রাতভর প্রবল বৃষ্টিতে ভাসল কলকাতার একাংশ

রবিবারের খবর অনলাইন

কেনাকাটা

কেনাকাটা1 day ago

ঘর ও রান্নাঘরের সরঞ্জাম কিনতে চান? অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ৫০% পর্যন্ত ছাড়

খবরঅনলাইন ডেস্ক : অ্যামাজন প্রাইম ডিলে রয়েছে ঘর আর রান্না ঘরের একাধিক সামগ্রিতে প্রচুর ছাড়। এই সেলে পাওয়া যাচ্ছে ওয়াটার...

কেনাকাটা1 day ago

এই ১০টির মধ্যে আপনার প্রয়োজনীয় প্রোডাক্টটি প্রাইম ডে সেলে কিনতে পারেন

খবরঅনলাইন ডেস্ক : চলছে অ্যামাজনের প্রাইমডে সেল। প্রচুর সামগ্রীর ওপর রয়েছে অনেক ছাড়। ৬ ও ৭  তারিখ চলবে এই সেল।...

কেনাকাটা2 days ago

শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল, জেনে নিন কোন জিনিসে কত ছাড়

খবরঅনলাইন ডেস্: শুরু হল অ্যামাজন প্রাইম ডে সেল। চলবে ২ দিন। চলতি মাসের ৬ ও ৭ তারিখ থাকছে এই অফার।...

things things
কেনাকাটা1 week ago

করোনা আতঙ্ক? ঘরে বাইরে এই ১০টি জিনিস আপনাকে সুবিধে দেবেই দেবে

খবরঅনলাইন ডেস্ক : করোনা পরিস্থিতিতে ঘরে এবং বাইরে নানাবিধ সাবধানতা অবলম্বন করতেই হচ্ছে। আগামী বেশ কয়েক মাস এই নিয়মই অব্যাহত...

কেনাকাটা1 week ago

মশার জ্বালায় জেরবার? এই ১৪টি যন্ত্র রুখে দিতে পারে মশাকে

খবরঅনলাইন ডেস্ক: একে করোনা তায় আবার ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছে। এই সময় প্রতি বারই মশার উৎপাত খুবই বাড়ে। এই বারেও...

rakhi rakhi
কেনাকাটা2 weeks ago

লকডাউন! রাখির দারুণ এই উপহারগুলি কিন্তু বাড়ি বসেই কিনতে পারেন

সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে মনের মতো উপহার কেনা একটা বড়ো ঝক্কি। কিন্তু সেই সমস্যা সমাধান করতে পারে অ্যামাজন। অ্যামাজনের...

কেনাকাটা2 weeks ago

অনলাইনে পড়াশুনা চলছে? ল্যাপটপ কিনবেন? দেখে নিন ৪০ হাজার টাকার নীচে ৬টি ল্যাপটপ

ইনটেল প্রসেসর সহ কোন ল্যাপটপ আপনার অনলাইন পড়াশুনার কাজে লাগবে জেনে নিন।

কেনাকাটা3 weeks ago

করোনা-কালে ঘরে রাখতে পারেন ডিজিটাল অক্সিমিটার, এই ১০টির মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন

শরীরে অক্সিজেনের মাত্রা বুঝতে সাহায্য করে এই অক্সিমিটার।

কেনাকাটা3 weeks ago

লকডাউনে সামনেই রাখি, কোথা থেকে কিনবেন? অ্যামাজন দিচ্ছে দারুণ গিফট কম্বো অফার

খবরঅনলাইন ডেস্ক : সামনেই রাখি। কিন্তু লকডাউনের মধ্যে দোকানে গিয়ে রাখি, উপহার কেনা খুবই সমস্যার কথা। কিন্তু তা হলে উপায়...

laptop laptop
কেনাকাটা3 weeks ago

ল্যাপটপ কিনবেন? দেখে নিন ২৫ হাজার টাকার মধ্যে এই ৫টি ল্যাপটপ

খবরঅনলাইন ডেস্ক : কোভিভ ১৯ অতিমারির প্রকোপে বিশ্ব জুড়ে চলছে লকডাউন ও ওয়ার্ক ফ্রম হোম। অনেকেই অফিস থেকে ল্যাপটপ পেয়েছেন।...

নজরে

Click To Expand