Indian army

ওয়েবডেস্ক: নিয়ন্ত্রণরেখায় অবস্থিত ভারতীয় সেনা ছাউনিকে ধ্বংস করে পাঁচ জওয়ানকে মারা হয়েছে। শুক্রবার এমনই দাবি করল পাকিস্তান। যদিও এই দাবি সম্পূর্ণ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে দিল্লি।

পাক সেনার দাবি, পাক-অধিকৃত কাশ্মীরে একটি স্কুলগাড়িকে লক্ষ করে ভারতীয় সেনা গুলি চালিয়েছিল। ঘটনায় মৃত্যু হয় ওই গাড়ির চালকের। এরই পালটা প্রত্যাঘাত করেছে পাক সেনা। পাক সেনার মুখপাত্র জেনারেল আসিফ গফুর বলেন, “নিরীহ নাগরিকদের ওপরে ভারতের সন্ত্রাসবাদের বদলা এ রকম ভাবেই নেওয়া হবে।”

বৃহস্পতিবার গভীর রাতে নিজের টুইটারে একটি ভিডিও পোস্ট করেন গফুর। সেখানে দেখা যায় ভারতীয় ছাউনি লক্ষ করে বোমা ছোড়া হয়েছে, এবং একটু পরেই সেই ছাউনি থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। যদিও পাক সেনার এই দাবি নস্যাৎ করে ভারতের তরফ থেকে জানানো হয়েছে বৃহস্পতিবার থেকে কোনো সংঘর্ষবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেইনি।

পাকিস্তানের দাবি, জম্মুর সেনা ক্যাম্পে জঙ্গি হামলার বদলা নেওয়ার জন্য ইচ্ছাকৃত ভাবেই নিরীহ শিশুদের লক্ষ করে গুলি চালিয়েছে ভারত। উল্লেখ্য, গত শনিবার জম্মুর ওই ক্যাম্পে হামলা চালায় জঈশ জঙ্গিরা। তার পরেই ভারতের প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন পাকিস্তানকে হুঁশিয়ারি দিয়ে বলেন, “এই ঘটনার জন্য পাকিস্তানকে অনেক মূল্য চোকাতে হবে।”

ভারতের তরফ থেকে বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করা হচ্ছে এই অভিযোগে বৃহস্পতিবার ইসলামাবাদে ভারতের ডেপুটি হাই কমিশনারকে তলব করে প্রতিবাদ জানায় পাক সরকার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here