hdfc bank

ওয়েবডেস্ক: স্টেট ব্যাঙ্কের পথে হেঁটে ফিক্সড ডিপোজিটে (এফডি) সুদের হার বাড়িয়েছে দেশের বৃহত্তম বেসরকারি ব্যাঙ্ক এইচডিএফসি। এক কোটি টাকার বেশি এবং কম সব ক্ষেত্রেই সুদের হার বাড়িয়েছে এইচডিএফসি ব্যাঙ্ক।

দেখে নিই সুদের নতুন হার-

এক বছর তিন দিন পর্যন্ত – এক কোটি টাকার কমে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে সাড়ে ছ’শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য সাত শতাংশ। এক কোটি টাকা থেকে পাঁচ কোটির মধ্যে সাধারণ নাগরিকদের জন্য হয়েছে ৭.১ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৭.৬ শতাংশ।

দু’বছর পনেরো দিন পর্যন্ত – এক কোটি টাকার কমে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে ৭ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে সাড়ে সাত শতাংশ। এক কোটি টাকা থেকে পাঁচ কোটির মধ্যে ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য হয়েছে ৭.৭৫ শতাংশ।

তিন বছর থেকে পাঁচ বছর পর্যন্ত – এক কোটি টাকার কমে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে সাত শতাংশ, প্রবীণদের জন্য হয়েছে সাড়ে সাত শতাংশ। এক কোটি টাকা থেকে পাঁচ কোটির মধ্যে সাধারণ নাগরিকদের সুদের হার হয়েছে ৬.৮৫ শতাংশ এবং প্রবীণদের জন্য হয়েছে ৭.৩৫ শতাংশ।

পাঁচ বছর থেকে আট বছর পর্যন্ত – এক কোটি টাকার কমে সাধারণ নাগরিকদের সুদের হার হয়েছে ৬ শতাংশ এবং প্রবীণদের জন্য হয়েছে সাড়ে ছ’শতাংশ। এক কোটি টাকা থেকে পাঁচ কোটির মধ্যে সাধারণদের জন্য হয়েছে ৬.৮৫ শতাংশ এবং প্রবীণদের জন্য হয়েছে ৭.৩৫ শতাংশ।

তবে সুদের হার বাড়লেও ঋণ এবং গৃহঋণের ওপরে সুদের হারও বাড়তে পারে। তবে সে ব্যাপারে নিশ্চিত করে এখনও কিছু জানানো হয়নি। বর্তমানে এইচডিএফসি ব্যাঙ্কে মোট ডিপোজিট রয়েছে ৭.৯ লক্ষ কোটি টাকা। দেশের সব ব্যাঙ্কের মার্কেট ডিপোজিট মিলিয়ে এইচডিএফসিরই শেয়ার রয়েছে ৭ শতাংশ।

বিস্তারিত জেনে নিন এইখানে । 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here