চণ্ডীগড়: আর ভুল করতে চায় না হরিয়ানা প্রশাসন। তারা সদাসতর্ক, ২৫ আগস্টের পুনরাবৃত্তি যেন না হয়। কড়া নিরাপত্তা ব্যবস্থায় মুড়ে ফেলা হয়েছে পাঁচকুলা শহর। আগামী কাল শনিবার এই শহরেই ডেরা সচা সৌদা প্রধান গুরমিত রাম রহিমের বিরুদ্ধে দু’টি হত্যা মামলার গুরুত্বপূর্ণ শুনানি।

২০০২ সালে সিরসার সাংবাদিক রামচন্দ্র ছত্রপতি এবং ডেরার প্রাক্তন ম্যানেজার রণজিৎ সিং-কে হত্যার দায়ে অভিযুক্ত ডেরাপ্রধান। অভিযোগ, তাঁরই হুকুমে ডেরার কর্মী ও অনুগামীরা তাঁদের খুন করে।

যে আদালত দুই সাধ্বীকে ধর্ষণের দায়ে গত ২৫ আগস্ট ডেরাপ্রধানকে দোষী সাব্যস্ত করেছিল, সিবিআইয়ের সেই বিশেষ বিচারক জগদীপ সিং-এর আদালতেই কাল শুনানি হবে হত্যা মামলার। হরিয়ানা পুলিশের ডিজি বিএস সন্ধু জানিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য সেক্টর ১-এ আদালত চত্বরে এবং পাঁচকুলার অন্যান্য জায়গায় আধা সামরিক বাহিনী এবং রাজ্য পুলিশবাহিনীকে মোতায়েন করা হয়েছে।

তবে ধর্ষণ মামলার শুনানির আগে যেমন পাঁচকুলায় এক লক্ষেরও বেশি ডেরা অনুগামীর জমায়েত হয়েছিল, এ বার আর কাউকে দেখা যাচ্ছে না। তবু সাবধানের মার নেই, তাই নিরাপত্তা ব্যবস্থায় কোনো ত্রুটি রাখছে না প্রশাসন।

পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, শনিবার ডেরাপ্রধানকে সিবিআই আদালতে হাজির করানো হবে না। রাম রহিম রোহতকের জেলে আটক। তাই ভিডিও কনফারেনসিং-এর মাধ্যমে শুনানি চলবে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন