mumbai rains

মুম্বই: রবিবার থেকে শুরু হওয়া প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে মুম্বইয়ের জনজীবন। এখনও পর্যন্ত বৃষ্টির ফলে তিন জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। দেওয়াল ধসে অসংখ্য গাড়ি চাপা পড়ারও খবর পাওয়া গিয়েছে।

রবিবার থেকেই প্রবল বৃষ্টি শুরু হয়েছে মুম্বই-সহ কোঙ্কন উপকূলের বিভিন্ন জায়গায়। তবে রবিবার ছুটির দিন থাকায় এই বৃষ্টি জনজীবনে বেশি প্রভাব না ফেললেও, সোমবার কাজের দিন থেকেই সমস্যা সৃষ্টি করেছে। লাইনে জল জমে যাওয়ায় ওয়েস্টার্ন এবং সেন্ট্রাল লাইনে গড়ে কুড়ি মিনিট করে দেরিতে চলছে লোকাল ট্রেন।

mumbai rains

গোরেগাঁও, কান্দিভালি, দাদার, মুলুন্দ-সহ মুম্বইয়ের বিভিন্ন অঞ্চলের গুরুত্বপূর্ণ রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। প্রবল বৃষ্টিতে এখনও পর্যন্ত শহরে তিন জনের মৃত্যু হয়েছে বলে খবর। এঁদের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে গাছ পড়ে। অন্য দিকে আন্টপ হিলে দেওয়াল ধসে পড়ায় সেখানে বারোটা গাড়ি চাপা পড়েছে বলে খবর। তবে ওই ঘটনায় কোনো হতাহতের খবর নেই।

আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে বৃষ্টি হয়েছে ২৩১ মিমি, যা আবহাওয়া দফতরের পরিভাষায় চরম অতি ভারী বৃষ্টির তকমা পায়। তবে মুম্বইয়ের বাসিন্দাদের জন্য এখনও স্বস্তির কোনো খবর নেই আবহাওয়া দফতরের কাছে। দফতরের মুম্বইয়ের শাখার ডিরেক্টর অজয় কুমার বলেছে্‌ আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা শহরে অতি ভারী বৃষ্টি হতে পারে।