পোর্ট ব্লেয়ার:  আন্দামানে প্রবল ঝড়-বৃষ্টির জেরে আটকে পড়েছেন ১৪০০ পর্যটক এরমধ্যে রাজ্যের ৬০০ কাছাকাছি পর্যটক রয়েছেন বলে মনে করা হচ্ছে। মূলত হ্যাভলক দ্বীপপুঞ্জে আটকে পড়েছেন পর্যটকরা। তাদের উদ্ধারকাজে নামানো হয়েছে নৌ-সেনাকে। 

নৌ- সেনা সূত্রে জানা গিয়েছে, র্পযটকদের উদ্ধার করার জন্য স্থানীয় প্রশাসন তাদের সাহায্য চায়। সেনাবাহিনীর তিনটি জাহাজ ভোর ৩-১৫ নাগাদ পোর্ট ব্লেয়ার থেকে পর্যটকদের উদ্ধার করার জন্য রওনা দেয়। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য উদ্ধারকাজে সমস্যা হচ্ছে বলে নৌবাহিনীর তরফে জানানো হয়েছে।

রাজ্য পর্যটন মন্ত্রীয় গৌতম দেব জানিয়েছেন, ‘আটকে পড়া পর্যটকদের উদ্ধার করার জন্য সব রকম চেষ্টা চালাচ্ছে স্থানীয় প্রশাসন উদ্বিগ্ন রাজ্য সরকার আন্দামান প্রশাসনের সঙ্গে যোগাযোগ রেখে চলছে।পর্যটকরা হোটেলে নিরাপদে আছেন।’

বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের জেরেই তিন দিন ধরে আন্দামানে প্রবল ঝড় বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী ৭২ ঘণ্টায় সেটি আরও শক্তিশালী হবে। 

এই নিম্নচাপের প্রভাবেই রাজ্যে থমকে রয়েছে শীতের আগমন বলে জানিয়েছে আবাহওয়া দফতর। ডিসেম্বরের গোড়াতেও ঊর্ধমুখী পারদ। আগামী কয়েকদিন তাপমাত্রা ঊর্ধমুখী হওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

টুরিস্ট হেল্প ডেস্ক: 03192 232694  

এয়ারপোর্ট হেল্প ডেস্ক : 03192 232414

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here