ঝড়বৃষ্টিতে লণ্ডভণ্ড উত্তরবঙ্গ, সান্দাকফুতে আবার তুষারপাত

0
north bengal thunderstorm
ঝড়ে চাল উড়েছে শিলিগুড়ির দোকানে, বরফে সাদা সান্দাকফু

ওয়েবডেস্ক: ঘণ্টাখানেকের প্রবল ঝড়বৃষ্টিতে লণ্ডভণ্ড হয়ে গেল উত্তরবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। সেই সঙ্গে ফের এক বার তুষারপাত হল সান্দাকফুতে।

মঙ্গলবার সকাল থেকেই উত্তরবঙ্গের অন্য রূপ। সাড়ে আটটা নাগাদ পুরোপুরি অন্ধকার হয়ে যায় শিলিগুড়ি। একটু পরেই প্রবল বৃষ্টি সঙ্গে নিয়ে শুরু হয় ঝড়। ঝড়বৃষ্টি শুরু হয় সমগ্র দার্জিলিং-কালিম্পঙ জুড়ে। ধীরে ধীরে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাগুলিতেও ঝড়বৃষ্টি ছড়িয়ে পড়ে।

সমতল এবং দার্জিলিং, কালিম্পঙে বৃষ্টি, তখন নতুন করে বরফ পড়ল সান্দাকফুতে। ঘণ্টাখানেকের প্রবল তুষারপাতে সান্দাকফু আবার সাদা হয়ে গিয়েছে। মার্চ শেষে এ হেন তুষারপাতে স্থানীয় বাসিন্দা এবং পর্যটকরা উচ্ছ্বসিত।

আরও পড়ুন ভোট নির্বিঘ্ন করতে বিশেষ ব্যবস্থা নিল বাঁকুড়া জেলা প্রশাসন

তবে সমতলে ঝড়বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। শিলিগুড়ির মিলন মোড়ে বেশ কিছু দোকানের চাল উড়ে গিয়েছে। সুকনায় গাছ পড়ে বেশ কিছুক্ষণ রাস্তা বন্ধ ছিল।

গাছ পড়ে রাস্তা বন্ধ সুকনায়

তবে সব থেকে বড়ো ঘটনাটি ঘটেছে লাটাগুড়িতে। সেখানে ঝড়ের তাণ্ডবে আস্ত একটি ট্রাক উলটে গিয়েছে। এর ফলে বেশ কিছুক্ষণ যান চলাচলে বিঘ্ন ঘটেছে।

ট্রাক উলটে গিয়েছে লাটাগুড়িতে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝড়বৃষ্টির দাপট কমলেও উত্তরবঙ্গের আকাশ এখনও যথেষ্ট মেঘলা। মঙ্গলবার বাকি দিন অল্পস্বল্প বৃষ্টি হতে পারে। বুধবারই বিক্ষিপ্ত ভাবে ঝড়বৃষ্টি হতে পারে। তবে মঙ্গলবার সকালের মতো দুর্যোগের আশঙ্কা আর নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.