‘মোদীর জন্য ৫ মিনিট দাঁড়ান’ কর্মসূচির তীব্র সমালোচনা করলেন প্রধানমন্ত্রী

Narendra-Modi
ফাইল ছবি

নয়াদিল্লি: কয়েকটি মহল থেকে ‘মোদীর জন্য পাঁচ মিনিট দাঁড়ান’ নামের একটি কর্মসূচি নেওয়া হয়েছে। এমন কর্মসূচির তীব্র সমালোচনা করে ভর্ৎসনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এর আগে কোভিড-১৯ (Covid-19) আক্রান্তদের চিকিৎসায় যুক্ত ডাক্তার, নার্স, হাসপাতাল স্টাফ এবং জরুরি পরিষেবার সঙ্গে জড়িতদের সম্মান জানাতে থালাবাসন বাজানোর পরামর্শ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। গত রবিবার করোনাভাইরাসের (Coronavirus) বিরুদ্ধে সংহতির বার্তা দিতে ন’মিনিট ঘরের লাইট নিভিয়ে প্রদীপ-মোমবাতি জ্বালানোর পরামর্শও দেন। তাতে যথেষ্ট সাড়াও মিলেছিল। এর পরই সোশ্যাল মিডিয়ায় মোদীকে সম্মান জানাতে আগামী রবিবার বিকেল ৫টার সময় পাঁচ মিনিট দাঁড়ানোর একটি প্রচার শুরু হয়েছে।

এই কর্মসূচিরই সমালোচনা করেন স্বয়ং নরেন্দ্র মোদী (Narendra Modi)। তিনি টুইটারে লিখেছেন, “আমার নজরে এসেছে যে কিছু লোক পাঁচ মিনিট দাঁড়িয়ে মোদীকে সম্মান জানানোর প্রচার চালাচ্ছেন। প্রথম নজরে এই ধরনের কর্মসূচির মাধ্যমে মোদীকে বিতর্কে টেনে নিয়ে যাওয়ার একটি অসৎ উদ্দেশ্য রয়েছে বলে মনে হচ্ছে”।

অন্য একটি টুইটে তিনি লিখেছেন, “সম্ভবত এটার মধ্যে সদিচ্ছার বাইরে চলে যাওয়ার প্রবণতা রয়েছে। তবুও আমি জোর দিয়ে বলছি, যদি আপনার সত্যিই এতটা ভালোবাসা থাকে এবং মোদীকে সম্মান জানাতে চান তবে করোনাভাইরাস সংকট যত দিন অব্যাহত থাকবে তত দিন দরিদ্র পরিবারকে সাহায্যের দায়িত্ব নিন। আমার কাছে এর থেকে বড়ো সম্মান আর কিছুই হতে পারে না”।

এর আগে করোনা আবহে গত ২২ মার্চ জনতা কারফিউর সময় বিকেল পাঁচটায় হাততালি এবং থালাবাসন বাজানোর পরামর্শ দিয়েছিলেন মোদী। গত ৫ এপ্রিল রাত ৯টা থেকে ৯.০৯ মিনিট পর্যন্ত লাইট নিভিয়ে প্রদীপ-মোমবাতি জ্বালানোর কথাও বলেন। তবে নতুন এই পাঁচ মিনিট দাঁড়ানোর কর্মসূচি কারা নিয়েছে, তা স্পষ্ট নয়!

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.