global peace index

ওয়েবডেস্ক: কাশ্মীর যারা পাথর ছোড়ে, তাদের গুলি করে মারার নিদান দিলেন বিজেপি সাংসদ তথা প্রাক্তন এক সেনা অফিসার। তাঁর দাবি, পাকিস্তান ভারতের সঙ্গে নকল যুদ্ধে নেমেছে। তাই তাঁর পন্থা মেনে চললেই পাকিস্তান উচিত শিক্ষা পাবে।

রবিবার বিজেপির রাজ্যসভা সাংসদ তথা প্রাক্তন সেনা অফিসার ডিপি বৎস বলেন, “আমি তো বলব পাথরবাজদের গুলি করে মারা উচিত।” সোমবার তাঁর এই মন্তব্যের ব্যাপারে তাঁকে প্রশ্ন করে সংবাদসংস্থা পিটিআই। সেখানে তিনি বলেন, “পাকিস্তান ভারতের বিরুদ্ধে নকল যুদ্ধ শুরু করেছে। আমাদের সেনাকর্মীরা সেই নকল যুদ্ধ লড়ে যাচ্ছে। আমি সেনাকর্মীদের মনোবল ভেঙে দিতে পারি না। যা বলেছি, তা থেকে আমি সরে আসছি না।”

তাঁর দাবি বারবার আসল যুদ্ধ হেরে গিয়েই এখন ভারতের বিরুদ্ধে নকল যুদ্ধ শুরু করেছে পাকিস্তান। তিনি বলেন, “রোজ রোজ সেনাকর্মীরা পাথরে আক্রান্ত হতে পারে না। এর একটা বিহিত দরকার।”

কিছু দিন আগেই হরিয়ানা থেকে রাজ্যসভায় নির্বাচিত হয়েছেন বৎস। পুনের আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজের ডিরেক্টর এবং কম্যানডান্ট হিসেবে কর্মরত ছিলেন তিনি।

উল্লেখ্য গত ১ জুন, সিআরপিএফের ভ্যানের ধাক্কায় আহত হয় কাশ্মীরের দুই যুবক। পুলিশ জানায়, প্রথমে ওই গাড়ি লক্ষ করে পাথর ছোড়া হয়। সেই পাথরের আঘাত থেকে বাঁচতে বেপরোয়া ভাবে চালাতে গিয়ে দু’জনকে পিষে দেয় ওই ভ্যানটি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here