“মিথ্যে বলছে স্বরাষ্ট্রমন্ত্রক, আমাদের বিরুদ্ধে খুনের ষড়যন্ত্র চলছে”, চাঞ্চল্যকর দাবি ফারুক আবদুল্লার

farooq abdullah
ফাইল ছবি

ওয়েবডেস্ক:  তাঁদের খুনের ষড়যন্ত্র চলছে বলে চাঞ্চল্যকর দাবি করলেন ন্যাশনাল কনফারেন্স প্রধান ফারুক আবদুল্লা। তিনি দাবি করেন, “কেন্দ্রীয় সরকার আমাদের খুন করতে চাইছে”।

তিনি বলেন, “খুব শীঘ্রই দরজা খুলে যাবে। আমাদের লোকেরা বাইরে বেরিয়ে আসবে। আমরা লড়াই করব, আমরা আদালতে যাব। আমরা বন্দুকচালক, গ্রেনেড নিক্ষেপকারী অথবা পাথর ছোড়ার লোক নই। আমরা শান্তিপূর্ণ প্রতিবাদে বিশ্বাস করি। তারা (কেন্দ্র) আমাদের খুন করতে চায়। আমার ছেলে (ওমর আবদুল্লা) জেলে রয়েছে”।

একই সঙ্গে তিনি যোগ করেন, “স্বরাষ্ট্রমন্ত্রক মিথ্যে কথা বলছে সংসদে। তারা বলছে আমি গৃহবন্দি নই, আমি না কি নিজের ইচ্ছায় ঘরের মধ্যেই রয়েছি”।

প্রসঙ্গত, মঙ্গলবার সংসদ উত্তাল হয় জম্মু ও কাশ্মীরের একাধিক বিরোধী রাজনৈতিক নেতাকে বন্দি করা নিয়ে। বিরোধীদের তেমন প্রশ্নের উত্তরেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাকে গৃহবন্দি করা হয়নি।

আরও কয়েক ধাপ এগিয়ে অমিত বলেন, “ফারুক আবদুল্লাজি গৃহবন্দি নন, কারাবন্দিও নন। তিনি সুস্থ অবস্থাতে বাড়িতেই রয়েছেন। মজায় রয়েছেন, মস্তিতে রয়েছেন। তিনি যদি বাড়ি থেকে বের হতে না চান, তা হলে আমরা বন্দুকের নলের সামনে দাঁড় করিয়ে তাঁকে বাইরে নিয়ে আসতে বাধ্য করতে পারি না”।

[ আরও পড়ুন: ৩৭০ অনুচ্ছেদ রদ: রাষ্ট্রসঙ্ঘের প্রসঙ্গ তুলে কেন্দ্রকে চেপে ধরলেন অধীর ]

উল্লেখ্য, জম্মু-কাশ্মীরে সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ এবং ৩৫এ বাতিলের পরই টুইটারে শেষ দেখা মিলেছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির। আরও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাকে টুইটারে পাওয়া গিয়েছিল তারও আগে। অন্য দিকে সংসদে দেখা মেলেনি জম্মু ও কাশ্মীরের প্রবীণ সাংসদ ফারুখ আবদুল্লার।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.