অধীরের পর রাহুলকে সভাপতিপদে চেয়ে জোরালো সওয়াল ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রীর

0
Rahul Gandhi
ফাইল ছবি

ওয়েবডেস্ক: বৃহস্পতিবার কংগ্রেসের প্রবীণ নেতা এবং ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল বলেন, দলের সভাপতি হিসাবে রাহুল গান্ধীর নেতৃত্বকে কংগ্রেসে কখনও চ্যালেঞ্জ জানানো হয়নি। একই সঙ্গে তিনি আশা প্রকাশ করেন, অদূর ভবিষ্যতে রাহুল আবার একবার ওই পদে ফিরে আসবেন।

গত লোকসভা ভোটের পর রাহুলের পদত্যাগের পর থেকেই কংগ্রেসে নেতৃত্বের “শূন্যতা” নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এমন পরিস্থিতিতে দলের প্রবীণ নেতা সলমন খুরসিদের বক্তব্যও তাতে ইন্ধন জুগিয়েছে। তাঁর মন্তব্যের নিশানায় উঠে আসেন রাহুল-ঘনিষ্ঠ নেতারা।

এ প্রসঙ্গে বাঘেল বলেন, “কংগ্রেসর সভাপতি হিসাবে রাহুল দলের ইতিহাসে একটা রেকর্ড সৃষ্টি করেছেন। কারণ নেতৃত্বের বিষয়ে ইন্দিরা গান্ধীকেও দলে চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছিল। একই ভাবে রাজীব গান্ধী এবং সোনিয়াজিকেও চ্যালেঞ্জ জানানো হয়েছিল। তবে রাহুলকে কখনোই নেতৃত্বের বিষয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়নি”।

সংবাদ সংস্থা পিটিআই-কে তিনি বলেন, ” কোনও কর্মী বা কোনও নেতাই কখনও তাঁর (রাহুলের) নেতৃত্ব নিয়ে প্রশ্ন করেননি”। দলে রাহুলের ঘনিষ্ঠ সহযোগীদের টার্গেট করা হচ্ছে এমন খবরে বাঘেল বলেন, “যদি কেউ ব্যক্তিগত সামর্থ্যে বিবৃতি দিয়ে থাকেন, তবে সেটাকে গুরুত্ব দেওয়ার দরকার নেই”।

অদূর ভবিষ্যতে রাহুল গান্ধী আবারও কংগ্রেস সভাপতি হয়ে উঠবেন বলে আশাবাদী কি না জানতে চাইলে মুখ্যমন্ত্রী বলেন, “তিনি অবশ্যই থাকবেন”।

মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠান শুরুর কথা উল্লেখ করে বাঘেল বিজেপি এবং আরএসএসের উদ্দেশে বলেন, “তাদের জাতীয়তাবাদ পুরোপুরি বাপুর জাতীয়তাবাদের পরিপন্থী। বিজেপি এবং আরএসএসের জাতীয়তাবাদের সঙ্গে যদি আপনি একমত না হন, তা হলে তারা আপনাকে কটাক্ষ করে এবং এমনকী শেষ পর্যন্ত করে দিতে পারে”।

উল্লেখ্য, গত বুধবার লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীররঞ্জন চৌধুরী বলেন, “রাহুল গান্ধীর মতো রাজনীতিবিদ বর্তমান রাজনীতিতে বিরল, যাঁরা নৈতিক দায়িত্ব গ্রহণ করে পদত্যাগ করেছেন”। একই সঙ্গে তিনি আশাপ্রকাশ করে বলেন, “আমরা সবাই চাই, রাহুলজি ফিরে আসুন”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here