Narendra Modi

ওয়েবডেস্ক: কয়েক কোটি ভারতীয়কে যেমন ক্যাশলেসে নির্ভরশীল হওয়ার উৎসাহ দেন, তেমন নিজেই একই পথের পথিক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সদ্য পাওয়া গত ৩১ মার্চের হিসাব থেকে জানা গিয়েছে, মোদীর কাছে নগদ রয়েছে মাত্র ৪৮ হাজার ৯৪১ টাকা। যা আগের বছরের তুলনায় প্রায় ৬৭ শতাংশ কম। কারণ সে সময় তাঁর কাছে নগদের পরিমাণ ছিল কম-বেশি দেড় লক্ষ টাকা। তবে হাতে ৫০ হাজারের নীচে নগদ থাকলেও সব মিলিয়ে মোদীর সম্পদের পরিমাণ কিন্তু ২ কোটি ২৮ লক্ষ টাকা। ৩১ মার্চ, ২০১৮-র নিরিখে পাওয়া গিয়েছে এই তথ্য।

আয়কর দফতরে জমা দাখিল করা তথ্য থেকে জানা গিয়েছে, মোদীর হাতে অস্থাবর সম্পতির পরিমাণ ১,২৮,৫০,৪৯৮ টাকা। অন্য দিকে পারিবারিক ভাবে পাওয়া গুজরাতের গান্ধীনগরের স্থাবর সম্পত্তির মূল্য ১ কোটি টাকার সমান। অন্য দিকে ২০০২ সালে ৩৫৩১.৪৫ বর্গফুটের একটি বসবাসযোগ্য সম্পত্তি কেনার জন্য খরচ হয়েছিল ১ লক্ষ টাকার কিছু বেশি। যেটির দাম গত এক বছর অপরিবর্তিত রয়ে গিয়েছে।

এর বাইরে সম্প্রতি জানা গিয়েছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার গান্ধীনগর এনএসসিএইচ শাখায় মোদীর ব্যাঙ্ক ব্যালান্সের পরিমাণ ১১,২৯,৬৯০ টাকা। ওই একই শাখায় তিনি মাল্টি অপশন ডিপোজিট স্কিমে গচ্ছিত রেখেছেন ১,০৭,৯৬,২৮৮ টাকা। পাশাপাশি আয়করহীন ইনফ্রাস্ট্রাকচার বন্ডে রয়েছে ২০ হাজার টাকা। পোস্ট অফিসের ন্যাশনাল সেভিংস সার্টিফিকেট কিনেছেন ৫,১৮,২৩৫ টাকা। অন্য দিকে জীবনবিমায় রয়েছে ১,৫৯,২৮১ টাকা।

তেমন কোনো অলঙ্কার ব্যবহার না করলেও রয়েছে চারটি আংটি। আনুমানিক ৫৪ গ্রাম সোনার দাম১,৩৮,০৬০ টাকা।


পড়তে পারেন: লোকসভা ভোটে প্রার্থী হচ্ছেন মালদহের আফরাজুল খুনে মূল অভিযুক্ত!

আয়কর দাখিল করতে গিয়ে এটাও জানিয়েছেন, কোনো ঋণ নেননি মোদী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন