রাজ্যসভায় ধনখরকে কী ভাবে স্বাগত, ভাবছে তৃণমূল

0

নয়াদিল্লি: সব ঠিক থাকলে উপরাষ্ট্রপতি পদে পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখরের জয় শুধু সময়ের অপেক্ষা। উপরাষ্ট্রপতি হিসেবে রাজ্যসভার চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন তিনি। আগামী ১২ তারিখ অর্থাৎ সংসদের চলতি বাদল অধিবেশনের শেষ দিন ধনখরের রাজ্যসভায় যাত্রা শুরু হচ্ছে। ওই দিন তাঁকে স্বাগত জানিয়ে বক্তৃতা দেবেন সব দলের নেতা বা বেছে নেওয়া একজন করে বক্তা।

তৃণমূল কাকে দিয়ে এই রীতিমাফিক বক্তৃতাটি করাবে, তা নিয়ে চিন্তায়। অন্য দলের সঙ্গে স্বাভাবিক ভাবেই পশ্চিমবঙ্গের শাসকদের এই ক্ষেত্রে পার্থক্য রয়েছে। রাজ্যপাল থাকাকালীন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল সরকারের সঙ্গে বারবার প্রকাশ্য সংঘাতে জড়িয়েছেন ধনখর। বারবার তা সংবাদমাধ্যমে তিক্ততা বাড়িয়েছে।

ধনখরও রাজ্য সরকারের প্রতি তাঁর বিরোধী মনোভাব গোপন করেননি। রাজনৈতিক সূত্রের মতে, ধনখরকে নিয়ে বক্তব্য যতটা পারা যায়, সংক্ষেপে সারার কথা ভাবছে তৃণমূল। স্বাগত জানাতে গিয়ে কোনো রকম উচ্ছ্বাস দেখানো হবে না। যে টুকু না বললেই নয়, তাই বলে শেষ করা হবে।

কে বলবেন তা নিয়েও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে রাজ্যসভায় তৃণমূলের কৌশলী বক্তা সুখেন্দুশেখর রায়ের কথা ভাবা হচ্ছে। অথবা কোনো নতুন বা কমবয়সি সাংসদকে দিয়ে বলিয়ে বক্তৃতার ওজন কিছুটা হাল্কাও করে দেওয়া হতে পারে।

আরও পড়তে পারেন:

মমতার সঙ্গে বৈঠক প্রসঙ্গে বিজেপির রাজ্যনেতাদের কথা শুনলেন না মোদী!

বদলে গেল রাজ্য মন্ত্রীসভা! দায়িত্ব কমল একাধিক পুরনো মন্ত্রীর

কোভিডের সঙ্গে সিএএ বাস্তবায়নের কী সম্পর্ক

জাওয়াহিরি হত্যার বদলা! পাল্টা হামলা চালাতে পারে আল কায়দা, সতর্কতা মার্কিন প্রশাসনের

বিধায়কের গাড়িতে টাকা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্যকর ঘটনা, সিআইডি টিমকে থানায় বসিয়ে রাখল দিল্লি পুলিশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন