উত্তরপ্রদেশে লাইনচ্যুত হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস, আহত ১৪

0
Poorva Express derails
চলছে উদ্ধারকাজ

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের রোমা স্টেশনে দুর্ঘটনার কবলে পড়ল হাওড়া-নিউ দিল্লি পূর্বা এক্সপ্রেস। শুক্রবার রাত ১২টা ৫৪ মিনিট নাগাদ প্রয়াগ রওনা দেওয়ার পর কানপুর থেকে ২০ কিমি দূরের এই স্টেশনে লাইনচ্যুত হয়ে যায় পূর্বা এক্সপ্রেসের ১২টি কামরা।

উত্তর-মধ্য রেলের প্রধান জনসংযোগ আধিকারিক অমিত মালব্য জানিয়েছেন, নিউ দিল্লিগামী পূর্বা এক্সপ্রেসের ১২টি কামরা রোমা স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায়। এর মধ্যে ৪টি কামরা উল্টে যায়। এই দুর্ঘটনায় ১৪ জন যাত্রী আহত হয়েছেন। তবে মত্য়ুর খবর নেই।

জানা গিয়েছে, দুর্ঘটনার পর পরই ঘটনাস্থলে পৌঁছান জাতীয় বিপর্যয় মোকাবিলা দপ্তরের ৪৫ জন সদস্য। তার আগেই অবশ্য স্থানীয়রাই উদ্ধারকাজে হাত লাগিয়েছিলেন। ১০-১৫টি অ্যাম্বুল্যান্স রওনা দেয় রোমা স্টেশনের কাছে দুর্ঘটনাস্থলে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসা হয়। আহতদের নিয়ে যাওয়া হয় হালেট হাসপাতালে। তাঁদের মধ্যে ১১ জনকে ইতিমধ্যেই ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

রেল সূত্রে খবর, যে কামরাগুলি লাইনচ্যুত হয়েছে, সেগুলি হল বি১, বি২, বি৩, বি৪, বি৫, এ১, এ২, এইচএ১,এস৮, এস৯। এগুলি ছাড়াও একটি প্যানট্রি কার এবং পাওয়ার কার বেলাইন হয়। এই লাইনচ্যুত কোচগুলি ছিল এলএইচবি।

এলাহাবাদ জোনের ডিআরএম জানিয়েছেন, আপ লাইন সংযোগের কাজ শেষ হতে সময় লাগবে। তবে ডাউন লাইনও বন্ধ রাখা হয়েছে। কী কারণে পূর্বা এক্সপ্রেস দুর্ঘটনায় পড়ল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here