কানসাস: আমেরিকার কানসাসের একটি বারে গুলিতে মৃত্যু হল এক ভারতীয় ইঞ্জিনিয়ারের। আহত আরও এক ভারতীয় ইঞ্জিনিয়ার। গুলি করার সময় হত্যাকারী চিৎকার করে বলছিল, “আমার দেশে থেকে বেরিয়ে যাও”। বুধবার সন্ধ্যা ৭টা ১৫ নাগাদ ঘটনাটি ঘটে।

নিহত ইঞ্জিনিয়ারের নাম শ্রীনিবাস কুচিভোতলা। বয়স ৩২। হায়দরাবাদে বাড়ি। আহত ইঞ্জিনিয়ারের নাম অলোক মাদাসানি। দু’জনেই জারমিন সংস্থার কর্মী।

adam-purinton_killer

৫১ বছর বয়সি হত্যাকারী অ্যাডাম পিউরিনটনকে গ্রেফতার করা হয়েছে। সে মার্কিন নৌবাহিনীর প্রাক্তন কর্মী। বয়স ৫১। ঘটনার দিন সে বারে মাতাল অবস্থায় নাগাড়ে জাতিবিদ্বেষ-মূলক গালাগালি করছিল। বারের এক কর্মী তাকে থামতে বলায়, সে উত্তেজিত হয়ে উঠে গুলি চালায়। তখনই সে চিৎকার করে বলে “আমার দেশে থেকে বেরিয়ে যাও”। নিহত শ্রীনিবাস ও আহত অলোককে সে ‘মধ্যপ্রাচ্যের লোক’ বলেও মন্তব্য করে।

শ্রীনিবাস ২০০৫ সালে জওহরলাল নেহরু প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক হন। তারপর আমেরিকার টেক্সাস থেকে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। সেই থেকে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রেই কর্মরত। ২০১৪ সালের জানুয়ারিতে জারমিন সংস্থায় যোগ দেন তিনি। 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন