মুখ্যমন্ত্রী হতে এখানে আসিনি, তবে কেন্দ্রের দাদাগিরি সহ্য করব না: গোয়াতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
Mamata Bandyopadhyay
পানাজিতে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্যে twitter

পানাজি: ‘মাছ আর ফুটবল’ – এই দু’টি জিনিস বাংলা আর গোয়াকে নিবিড় বন্ধনে আবদ্ধ করেছে। এ কথা বার বার উল্লেখ করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যে কেন্দ্রের দাদাগিরি তিনি সহ্য করবেন না।

মমতা বলেন, তিনি এখানকার ক্ষমতা দখল করতে বা মুখ্যমন্ত্রী হতে গোয়ায় আসেননি। শুক্রবার পানাজিতে তাঁর প্রথম ভাষণে এ কথা বলেন মমতা। তিন দিনের গোয়া সফরে মমতা বৃহস্পতিবার এখানে এসে পৌঁছোন।

কোঙ্কনি ভাষায় মমতা বলেন, “দিল্লিচি দাদাগিরি অনিক নকা (দিল্লির দাদাগিরি আর চলবে না)।” তিনি আরও বলেন, “আমি বহিরাগত নই। আমি গোয়ার মুখ্যমন্ত্রীও হতে চাই না।

মমতা বলেন, “আমি একজন ভারতীয়। আমি যেখানে খুশি যেতে পারি। বাংলা যদি আমার মাতৃভূমি হয়, তা হলে গোয়াও আমার মাতৃভূমি…। গোয়ায় আসুন, ওরা আমার পোস্টার নোংরা করেছে। ওদের (বিজেপি) মানসিক দূষণ আছে। ওরা আমাকে কালো পতাকা দেখিয়েছে। আমি ওদের নমস্তে বলেছি।”

মমতার আগমন নিয়ে গোয়া জুড়ে পোস্টার পড়েছে। মমতা আসার আগে এ রকম বহু পোস্টার নষ্ট করে দেওয়া হয়েছে। এ নিয়ে বিজেপি আর তৃণমূলের মধ্যে ব্যাপক বিতণ্ডা চলছে।

এ দিন নাফিসা আলি ও পরিবেশকর্মী মৃণালিনী দেশপ্রভু তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের আগমনকে স্বাগত জানিয়ে এআইটিসি (অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেস) বলেছে, “আমাদের দলের প্রধানের উপস্থিতিতে আজ নাফিসা আলি ও মৃণালিনী দেশপ্রভু গোয়া তৃণমূল কংগ্রেস পরিবারে যোগ দিয়েছেন, এটা জানাতে পেড়ে আমরা গর্ব অনুভব করেছি।”  

আরও পড়তে পারেন 

গোটা দেশে মৃত ৮০৫, তার মধ্যে কেরলেই ৭০৮

৩ বছরের জন্য মেয়াদ বাড়ল আরবিআইয়ের গভর্নর শক্তিকান্ত দাসের

নাম বদলে গেল ফেসবুকের, নতুন নাম ঘোষণা করলেন মার্ক জুকারবার্গ নিজেই

 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন