নয়াদিল্লি: শুক্রবার সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ভারতের অন্যতম সফল স্পিনার হরভজন সিংহ। অবসরের ঘোষণার সঙ্গে সঙ্গেই রাজনীতির পিচে ভাজ্জির নতুন ইনিংস শুরু নিয়ে জোর জল্পনা।

নিজের রাজনীতি-যোগ নিয়ে এর আগে জল্পনা উড়িয়ে দিয়েছিলেন প্রাক্তন ক্রিকেটার। কিন্তু ২৪ ঘণ্টার মধ্যে নিজের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে বড়োসড়ো ইঙ্গিত দিলেন শনিবার।

সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে বিশেষ কথোপকথনে হরভজন বলেন, “আমি প্রত্যেক দলের নেতাদের চিনি। আমি রাজনীতিতে এলে সে কথা অবশ্যই জানাব। রাজনীতি হোক বা অন্য কিছু পদ্ধতি, আমার লক্ষ্য পঞ্জাবের সেবা করা। আমি এখনও কোনো সিদ্ধান্তে পৌঁছাইনি”।

তা হলে কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? এমন প্রশ্নে হরভজন বলেছেন, বিভিন্ন দল থেকে প্রস্তাব পেয়েছেন তিনি। তবে কংগ্রেস নেতা নভজ্যোত সিংহ সিধুর সঙ্গে সাক্ষাৎকে তিনি ক্রিকেটের গণ্ডিতেই আটকে রেখেছেন।

এত দিন ক্রিকেট মাঠে নিজের গুগলি দিয়ে ব্যাটসম্যানদের সমস্যায় ফেলেছেন ভাজ্জি। এ বার কি তা হলে রাজনীতির ময়দানে? বিশেষ করে পঞ্জাবে বিধানসভা ভোটের ক’দিন আগে তাঁর ক্রিকেট থেকে অবসর ঘোষণা শুধুই কি কাকতালীয়!

উল্লেখ্য, ১৯৯৮ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে অভিষেক হয় হরভজনের। প্রথম ম্যাচে দু’টি উইকেট নিয়েছিলেন তিনি। পরের মাসেই শারজায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়। এর পর দু’ধরনের ফরম্যাটেই ভারতীয় দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে ওঠেন তিনি। আইপিএল-এ ২০০৮-২০১৭ পর্যন্ত খেলেছেন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। ২০১৭-২০১৯ পর্যন্ত খেলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। এ মরসুমে তিনি কলকাতা দলের সদস্য ছিলেন।

আরও পড়তে পারেন:

নতুন বছরের পয়লা তারিখ থেকে বদলে যাবে এই ৩ গুরুত্বপূর্ণ নিয়ম, জানুন কী প্রভাব পড়বে আপনার পকেটে

রাজ্য কমিটির পর জেলা কমিটিতে ব্যাপক রদবদল! ৩০ জেলা সভাপতিকে সরাল বিজেপি

‘বাবা ভুল বলেছে’, অসংলগ্ন মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া মুকুল-পুত্র শুভাংশুর

দিল্লি-মহারাষ্ট্রে সংক্রমণ বাড়লেও তেমন প্রভাব পড়ল না দেশের সংখ্যায়

বড়োদিনে কমল শীত, কলকাতায় পারদ বেড়ে চোদ্দর ঘরে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন