নয়াদিল্লি: বৃহস্পতিবার একটি ফরাসি সংবাদ মাধ্যমে ভারতীয় সংস্থা রিলায়েন্সের সঙ্গে ফ্রান্সের দসাল্তের চুক্তি নিয়ে বিস্ফোরক খবর প্রকাশ করার কয়েক ঘণ্টার মধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফের দুর্নীতিগ্রস্থ বিশেষণে বিদ্ধ করলেন কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী। তিনি বলেন, “আমি আবার বলছি প্রধানমন্ত্রী দুর্নীতিগ্রস্থ। তিনি অনিল অম্বানির প্রধানমন্ত্রী”।

ফ্রান্সের মিডিয়াপোর্টের একটি রিপোর্টে তুলে ধরা হয়েছে দসাল্তের এক আধিকারিক লইক সাগেলান তাঁর সহকর্মীদের উদ্দেশে জানিয়েছেন কী ভাবে রিলায়েন্সের সঙ্গে তাঁদের সংস্থার চুক্তি তৈরি হয়েছে। যেখানে তিনি বলছেন, ভারতের সঙ্গে ফ্রান্সের রাফাল যুদ্ধবিমান রফতানির বরাত দসাল্তের পক্ষে রিলায়েন্সকে দেওয়া হয়েছে বাধ্যতামূলক ভাবেই। এই শর্ত না মেনে উপায় ছিল না।

Rahul Gandhi
সাংবাদিক বৈঠকে রাহুল গান্ধী

ওই সংবাদ প্রকাশের কয়েক ঘণ্টার ব্যবধানেই রাহুল দিল্লিতে কংগ্রেস কার্যালয়ে সাংবাদিকদের সামনে বলেন, “এ থেকেই চূড়ান্ত ভাবে স্পষ্ট হয়ে যাচ্ছে দেশের প্রধানমন্ত্রী দুর্নীতিগ্রস্থ। হ্যাঁ, আবারও বলছি প্রধানমন্ত্রী মোদী দুর্নীতিগ্রস্থ।…দু:খের বিষয় যে, তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার ডাক দিয়েই প্রধানমন্ত্রী হয়েছিলেন”!

রাফাল প্রসঙ্গে কেন্দ্রের কাছে কঠিন প্রশ্ন সুপ্রিম কোর্টের!

এখানেই থেমে না থেকে রাহুল বলেন, “এই প্রধানমন্ত্রী মোটেই আপনাদের নয়। এই প্রধানমন্ত্রী অনিল অম্বানির”। একই সঙ্গে তিনি প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণের উদ্দেশেও রাফাল বিতর্কের মাঝে ফ্রান্স সফর নিয়ে প্রশ্ন ছুড়ে দেন। তিনি বলেন, “আপনারা প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামণের দিকে তাকান। দেশ জুড়ে রাফাল নিয়ে বিতর্ক তুঙ্গে। এরই মাঝে তিনি ফ্রান্সের উদ্দেশে উড়ে গেলেন।…এটা কি দসাল্ত পরিদর্শন।…এটা হয়তো খুবই জরুরি ছিল”!

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন