‘প্রধানমন্ত্রী যা বলেছেন, তা আমার বলা উচিত নয়’, সাক্ষাৎ সেরে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্র মোদী

খবর অনলাইন ডেস্ক: মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে সাক্ষাৎ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তৃতীয়বার বাংলার মুখ্যমন্ত্রী হওয়ার পর এই প্রথম দিল্লি সফর মমতার। আবার প্রধানমন্ত্রীর সঙ্গেও প্রথম সাক্ষাৎ। এ দিন দু’জনের মধ্যে একাধিক বিষয়ে আলোচনা হয়। তবে প্রধানমন্ত্রী কী বলেছেন, সে সব তাঁর ‘বলা উচিত নয়’ বলে জানিয়েছেন মমতা।

প্রায় পৌনে এক ঘণ্টা ধরে চলে মোদী-মমতা বৈঠক। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ সেরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাউথ অ্যাভিনিউয়ের বাংলোয় পৌঁছন মমতা। সেখানে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন। এটাকে ‘সৌজন্য সাক্ষাৎ’ হিসেবেই উল্লেখ করেন তিনি।

মমতা বলেন, “করোনা পরিস্থিতি নিয়েও কথা বলেছি। রাজ্য যথেষ্ট টিকার জোগান পাচ্ছে না। রাজ্যে টিকা এবং প্রয়োজনীয় ওষুধের সরবরাহ বাড়াতে বলেছি। ‘বেঙ্গল’ থেকে রাজ্যের নাম ‘বাংলা’ করার প্রস্তাবের কথাও জানিয়েছি। অনেক দিন ধরেই এই নামবদলের বিষয়ে আলোচনা চলছে, এ বার কিছু করা দরকার”।

এ দিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক ভালো হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, তাঁর সব কথা শুনেছেন মোদী। রাজ্যের জন্য যে দাবিগুলি জানানো হয়েছে, তা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী।

Shyamsundar
[বৃষ্টির মধ্যেই ছাতা হাতে সাংবাদিকদের মুখোমুখি মমতা]

এর পরেও সাংবাদিকরা তাঁকে জোরাজুরি করতে শুরু করেন, মোদীর বক্তব্য সম্পর্কে জানার বিষয়ে। প্রধানমন্ত্রী তাঁকে কী বলেছেন, তা জানতে উদগ্রীব হয়ে ওঠেন সাংবাদিকরা। কিন্তু সে সব নিয়ে কোনো মন্তব্য করতে নারাজ মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “প্রধানমন্ত্রী যা বলেছেন, তা আমার বলা উচিত নয়”।

এ দিকে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও সাক্ষাতের কথা মমতার। কিন্তু তার জন্য আরটিপিসিআর কোভিড টেস্টের রিপোর্ট দরকার। মমতা বলেন, “আমার দু’টো টিকা নেওয়া রয়েছে। কিন্তু এত তাড়াতাড়ি কোথায় করোনা পরীক্ষা করাব। এ বার না হলে পরে না হয় রাষ্ট্রপতির সঙ্গে দেখা হবে”।

এ দিন তিনি বৈঠক করেন প্রবীণ কংগ্রেস নেতা কমলনাথের (Kamal Nath) সঙ্গে। আরও পড়তে পারেন: কংগ্রেস নেতা কমলনাথের সঙ্গে বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন