মুম্বই: স্বপ্ন দেখাবেন সমাজব্যবস্থা পালটে দেওয়ার, অথচ হুমকি দেবেন অন্যদের মারার। আজকাল এমনই অবস্থা রাজনৈতিক নেতাদের। তিনি এমন দলীয় কর্মী চান যারা অন্য দলের কর্মীদের মারতে পারে, চাঁচাছোলা ভাষায় এমনই হুমকি দিলেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) নেতা রাজ ঠাকরে।

রবিবার রাতের একটি ঘটনার পরিপ্রেক্ষিতে রাজের এই মন্তব্য। ওই দিন মুম্বইয়ের ভিখরোলি এলাকায় এমএনএস কর্মীদের সঙ্গে স্থানীয় হকারদের সংঘর্ষ হয়। দোকানে মরাঠি ভাষায় সাইনবোর্ড লাগানোর দাবিতে ভিখরোলির কয়েকটি দোকানে ভাঙচুর চালায় কয়েক জন এমএনএস কর্মী। এর পরেই পালটা হামলা চালায় স্থানীয় হকাররা। আহত হয় এমএনএসের তিন কর্মী।

ঘটনায় দু’পক্ষ মিলিয়ে ছ’জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে কংগ্রেস সমর্থক বলে পরিচিত ধৃত দুই হকারের বিরুদ্ধে খুনের চেষ্টার ধারা এবং এমএনএসের চার কর্মীর বিরুদ্ধে দাঙ্গা লাগানোর ধারা আনা হয়েছে।

এ নিয়ে দলীয় সভায় ক্ষোভ প্রকাশ করে রাজ বলেন, “আমাদের কাছে ভিখরোলির ওই ঘটনা যথেষ্ট অপমানজনক। আমরা যদি নিজের সুরক্ষা না করতে পারি, তা হলে মানুষের জন্য লড়ব কী ভাবে।” এর পরেই অন্যদের মারতে পারে, এমন কর্মী নিয়োগ করার বিধান দেন রাজ। তাঁর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেন, এমএনএস যদি নিজেদের গুন্ডাগিরি না থামায়, তা হলে ভবিষ্যতে তারা আরও মার খাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here