iaf chopper

তাওয়াং: চিন সীমান্তের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার এমআই-১৭ হেলিকপ্টার। ঘটনায় কপ্টারের সাত জন আরোহীই নিহত হয়েছেন বলে জানানো হয়েছে বায়ুসেনার তরফ থেকে।

বায়ুসেনার এক আধিকারিক বলেন, শুক্রবার সকাল ছ’টা নাগাদ অরুণাচল প্রদেশের তাওয়াং-এর কাছে ভেঙে পড়ে ওই হেলিকপ্টারটি। সীমান্তে স্থিত ভারতীয় সেনার পোস্টে বিভিন্ন সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ওই কপ্টার গিয়েছিল বলে জানানো হয়েছে। ওই আধিকারিকের কথায়, “নিশ্চিত করে বলতে পারি যে শুক্রবার সকাল ছ’টায় বায়ুসেনার এমআই-১৭ ভি৫ কপ্টার ভেঙে পড়েছে। ঘটনায় সাত আরোহীরই মৃত্যু হয়েছে।”

নাম প্রকাশে অনিচ্ছুক ওই আধিকারিক আরও জানিয়েছেন, ঘটনার সময়ে ওই কপ্টারে সেনা এবং বায়ুসেনার আধিকারিকরা ছিলেন। চিন সীমান্ত লাগোয়া ভারতীয় সেনার পোস্টে খাদ্য-সহ আরও অনেক সামগ্রী পৌঁছে দিতেই ওই কপ্টারটি যাচ্ছিল।

প্রতিরক্ষা দফতরের আধিকারিকরা জানিয়েছেন, ওই কপ্টারের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া গিয়েছে। পুলিশ এবং সেনার দল সেই ধ্বংসাবশেষ উদ্ধার করার জন্য হাত লাগিয়েছে। ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। উল্লেখ্য এই ধরনের  কপ্টারগুলি রাশিয়া থেকে আমদানি করা।

বায়ুসেনার কপ্টার ভেঙে পড়ার ঘটনা অবশ্য নতুন কিছু নয়। গত এপ্রিলেই অসম-অরুণাচল সীমান্তে ভেঙে পড়েছিল সুখয়- ৩০ জেট। ঘটনায় বায়ুসেনার দু’জন অফিসারের মৃত্যু হয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here