ওয়েবডেস্ক: অবশেষে ধ্বংস হয়ে যাওয়া এএন-৩২ বিমানের কাছে পৌঁছোল উদ্ধারকারী দল। তবে কাউকে জীবিত অবস্থায় উদ্ধার করা যায়নি। বৃহস্পতিবার দুপুরে এই কথাই জানাল ভারতীয় বায়ুসেনা।

টুইটারে বায়ুসেনার তরফ থেকে জানানো হয়েছে, “বৃহস্পতিবার দুপুরে উদ্ধারকারী দলের আট জন সদস্য বিমানের ধ্বংসাবশেষের কাছে পৌঁছেছিল। তবে কাউকে জীবিত অবস্থায় পাওয়া যায়নি। বিমানে যাঁরা ছিলেন, তাঁদের পরিবারকে খবর দেওয়া হয়েছে।”

Loading videos...

উল্লেখ্য, গত সপ্তাহের সোমবার অসমের জোরহাট থেকে বায়ুসেনার ১৩ জন আধিকারিককে নিয়ে ওড়া ওই এএন-৩২ বিমান হারিয়ে গিয়েছিল। বিমানটি নিখোঁজ হয়ে যাওয়ার পর তল্লাশি অভিযানে নামে বায়ুসেনার সি-১৩০জে বিমান, সুখোই এসইউ-৩০, নৌসেনার পি ৮-আই বিমান। সাহায্য নেওয়া হয় ইসরোর উপগ্রহ চিত্র এবং ড্রোনের। রাতেও তল্লাশি অভিযান চালানো হচ্ছিল গত কয়েক দিন ধরেই। সেনা সূত্রে জানানো হয়েছে, দুর্গম পাহাড়ি এলাকা এবং প্রতিকূল আবহাওয়া এই অভিযানে তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু তার পরেও তল্লাশি অভিযান বন্ধ হয়নি। সেনার পাশাপাশি, অরুণাচলের সিইয়োমির শিকারিদেরও উদ্ধারকাজে লাগানো হয়। হারিয়ে যাওয়া বিমানের খোঁজ দিতে পারলে ৫ লক্ষ টাকা পুরস্কারের কথাও ঘোষণা করে বায়ুসেনা।

আরও পড়ুন বাধ সাধছে প্রকৃতি, বিমানের ধ্বংসাবশেষের কাছে পৌঁছতে বিশেষ ব্যবস্থা বায়ুসেনার

বিমানবাহিনী সূত্রে খবর, মঙ্গলবার অরুণাচল প্রদেশের ওই অঞ্চলে তল্লাশি অভিযান চালাচ্ছিল বায়ুসেনার এমআই-১৭ হেলিকপ্টার। তখনই বিমানের ধ্বংসাবশেষ দেখতে পায় তারা। কিন্তু আবহাওয়া প্রতিকূল থাকায় সন্ধান পাওয়ার দু’দিন পর ধ্বংসাবশেষের স্থানে পৌঁছোল উদ্ধারকারী দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.