লা মার্টিনিয়ার-এর ছাত্র দেবাং ১০০% পেয়ে আইএসসি-তে প্রথম

ICSE,-ISC-results
আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফল প্রকাশিত। ছবি সৌজন্যে দ্য হিন্দুস্তান টাইমস।

ওয়েবডেস্ক: প্রকাশিত হল আইসিএসই (দশম শ্রেণি) ও আইএসসি (দ্বাদশ শ্রেণি) পরীক্ষার ফল। দ্য কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (সিআইএসসিই) মঙ্গলবার এই ঘোষণা করেছে। ফলের জন্য দেখুন cisce.org অথবা  results.cisce.org

১০০ শতাংশ নম্বর পেয়ে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় প্রথম হয়েছে কলকাতার দেবাং কুমার অগরওয়াল এবং বেঙ্গালুরুর বিভা স্বামীনাথন। এই প্রথম সিআইএসসিই বোর্ডের পরীক্ষায় কেউ পুরো নম্বর পেল। দেবাং কলকাতার লা মার্টিনিয়ার ফর বয়েজ স্কুলের ছাত্র আর বিভা বেঙ্গালুরুর মাল্য অদিতি ইন্টারন্যাশনাল স্কুলের ছাত্রী।

দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ১৬ জন রয়েছে দ্বিতীয় স্থানে এবং ৩৬ জন রয়েছে তৃতীয় স্থানে।

আরও পড়ুন উচ্চ মাধ্যমিকের পরে: পড়তে পারো প্যারামেডিক্যাল বিষয়ে

দশম শ্রেণির পরীক্ষায় প্রথম হয়েছে মুম্বইয়ের জমনাবাঈ নার্সি স্কুলের জুহি রূপেশ কাজারিয়া এবং মুক্তসরের লিটল্‌ ফ্লাওয়ার কনভেন্ট স্কুলের মনোহর বনশল। তাদের প্রাপ্ত নম্বর ৯৯.৬০ শতাংশ।

এ বছর দ্বাদশ শ্রেণি পরীক্ষায় পাশের হার ৯৬.৫২%, গতবারের তুলনায় ০.৩১% বেশি। আইসিএসই পরীক্ষায় পাশের হার ৯৮.৫৪%, গতবারের তুলনায় ০.০৩% বেশি।

সিআইএসসিই-এ চিফ একজিকিউটিভ গ্যারি অ্যারাথুন জানান, দশম ও দ্বাদশ শ্রেণি, দু’টি পরীক্ষাতেই ছেলেদের তুলনায় মেয়েদের ফল ভালো হয়েছে। দশম শ্রেণির পরীক্ষায় মেয়েদের পাশের হার ৯৯.০৫% ও ছেলেদের পাশের হার ৯৮.১২% এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষায় মেয়েদের পাশের হার ৯৭.৮৪% ও ছেলেদের পাশের হার ৯৫.৪০%।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.