prakash raj

বেঙ্গালুরু: ‘ধর্ম এবং সংস্কৃতির নামে মানুষকে ভয় দেখানো যদি সন্ত্রাসবাদ না হয়, তা হলে সন্ত্রাসবাদ কাকে বলে?’ নিজের টুইটারে এই প্রশ্ন করে বিতর্ক বাড়ালেন অভিনেতা প্রকাশ রাজ। তাঁর তির যে কেন্দ্র এবং বিজেপিশাসিত রাজ্যগুলির উদ্দেশে তা বলাই বাহুল্য।

এ দিন নিজের টুইটারে একটা বড়ো লেখা পোস্ট করেন প্রকাশ। সেখানে তিনি বলেন, “মূল্যবোধের দোহাই দিয়ে আমার দেশের কমবয়সি দম্পতিদের অপমান করা যদি সন্ত্রাসবাদ না হয়…যদি গো-হত্যার গুজবে আইন নিজের হাতে নিয়ে নেওয়া সন্ত্রাসবাদ না হয়… যদি বিরোধী স্বরকে চাপা দেওয়ার জন্য গালাগাল এবং ‘ট্রোল’ করা সন্ত্রাসবাদ না হয়, তা হলে সন্ত্রাসবাদ কাকে বলে!”

এই পোস্টের মাধ্যমে তিনি যে বিজেপিকে আক্রমণ করেছেন তা বোঝাই যাচ্ছে।

উল্লেখ্য, গৌরী লঙ্কেশের মৃত্যুর ঘটনায় নিন্দাপ্রকাশ না করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করেছিলেন প্রকাশ। লঙ্কেশের সঙ্গে তিরিশ বছরেরও বেশি সময় ধরে পরিচিত প্রকাশ অভিযোগ করেন, সোশ্যাল মিডিয়ায় একটা অংশ গৌরী লঙ্কেশের মৃত্যু উদযাপন করছে, কিন্তু সে সব দেখেও চুপ করে রয়েছেন মোদী।

আরও পড়ুন: ‘তামিলনাড়ুতে হিন্দু চরমপন্থীরা পেশিশক্তি দেখাচ্ছে’, বিতর্কিত মন্তব্য করে বিজেপির তোপের মুখে কমল হাসন

বৃহস্পতিবারই কমল হাসন অভিযোগ করেন তামিলনাড়ুতে হিন্দু কট্টরপন্থীর প্রভাব ক্রমশ বাড়ছে। হিন্দুত্ববাদী সংগঠনগুলি আলোচনায় অংশগ্রহণ না করে পেশিশক্তির প্রদর্শন করছে বলে অভিযোগ করেন হাসন। তার পরের দিনই প্রকাশের এই পোস্ট যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here